নোটের উপর লক্ষ্মীর ছবি থাকলে বাড়বে টাকার দাম! বিজেপি সাংসদের নতুন নিদান

স্বামী বিবেকানন্দ প্রসঙ্গে একটি আলোচনা সভায় অংশ নিয়েছিলেন সুব্রহ্মণ্যম স্বামী। 

Updated By: Jan 16, 2020, 03:04 PM IST
নোটের উপর লক্ষ্মীর ছবি থাকলে বাড়বে টাকার দাম! বিজেপি সাংসদের নতুন নিদান

নিজস্ব প্রতিবেদন : সবরকমের নোট থেকে মহাত্মা গান্ধীর ছবি সরিয়ে ফেলতে হবে! তার বদলে দিতে হবে ধনদেবী লক্ষ্মীর ছবি। টাকার দাম তা হলেই বাড়বে হু হু করে। দিন কয়েকের মধ্যেই ফিরে যেতে পারে ভারতীয় অর্থনীতির হাল। আর এই প্রক্রিয়া চালু করার ব্যাপারে বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দৃষ্টি আকর্ষণ করেছেন বলে খবর। ভারতীয় অর্থনীতি মন্দা দশা কাটাতে এখন একমাত্র পথ এটিই। জানিয়েছেন বিজেপির এই সাংসদ।

স্বামী বিবেকানন্দ প্রসঙ্গে একটি আলোচনা সভায় অংশ নিয়েছিলেন সুব্রহ্মণ্যম স্বামী। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হন সুব্রহ্মণ্যম স্বামী। ইন্দোনেশিয়ার নোটে গণেশের ছবি থাকে। সেই প্রসঙ্গ ওঠায় সুব্রহ্মণ্যম স্বামী বলেন, ''ভগবান গণেশ সহায় থাকলে ব্যবসায়িক শ্রীবৃদ্ধি ঘটে। আমি তো বলব এদেশেও টাকার উপর দেবী লক্ষ্মীর ছবি ছাপানো হোক। যদিও এই ব্যাপারে প্রধানমন্ত্রী শেষ কথা বলতে পারেন। তবে নোটের উপর দেবী লক্ষ্মীর ছবি থাকলে অর্থনীতি উন্নত হতে পারে। আর এতে তো কারও ক্ষতি হচ্ছে না। ফলে খারাপ লাগারও কোনও ব্যাপার নেই।''

আরও পড়ুন-  পাকিস্তান থেকে এসেই ভারতীয় নাগরিকত্ব! এবার পঞ্চায়েত প্রধান হওয়ার পথে নীতা

হিন্দু-মুসলিমের সমন্বয়ের কথাও বলেন এদিন সুব্রহ্মণ্যম স্বামী। তিনি আরও বলেন, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ক্ষোভ-বিক্ষোভের কোনও কারণ নেই। তাঁর মতে, একটা সময় কংগ্রেস সরকার সিএএ বলবত্ করার চেষ্টা করেছিল। কিন্তু শেষমেশ সেটা করতে পারেনি। আর এখন বিজেপি নাগরিকত্ব আইন চালু করায় অকারণে বিরোধিতা করছে কংগ্রেস। ২০০৩ সালে মনমোহন সিং সংসদে সিএএ চালু করার আবেদন করেছিলেন বলে দাবি করেন সুব্রহ্মণ্যম স্বামী। 

.