Bengal-Bihar Union Territories: 'হিন্দু সম্প্রদায় শূন্য হয়ে যাবে', বাংলা ও বিহারের পাঁচ জেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চলের দাবি!

Nishikant Dubey: সুকান্তর পর নিশিকান্ত দুবে। জনবিন্যাসের অভিযোগে বিস্ফোরক। বাংলা ও বিহারের পাঁচজেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চলের দাবি বিজেপি সাংসদের। পাল্টা তৃণমূলের।  

Edited By: দেবস্মিতা দাস | Updated By: Jul 25, 2024, 06:08 PM IST
Bengal-Bihar Union Territories: 'হিন্দু সম্প্রদায় শূন্য হয়ে যাবে', বাংলা ও বিহারের পাঁচ জেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চলের দাবি!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুকান্ত মজুমদারের পর এবার বিজেপির নিশিকান্ত দুবে। জনবিন্যাসের অভিযোগে বিস্ফোরক সাংসদ নিশিকান্ত দুবে। বাংলা ও বিহারের পাঁচজেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চলের দাবি দাবি তুললেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। মালদহ, মুর্শিদাবাদের সঙ্গে কিষাণগঞ্জ, আরারিয়াকে নিয়ে দাবি। কাটিহার নিয়ে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চলের দাবি নিশিকান্ত দুবের। অনুপ্রবেশকারীদের ফলে পাঁচজেলার জনবিন্যাস পাল্টে গিয়েছে। 

আরও পড়ুন, Rashtrapati Bhavan: মোদী জমানায় এবার রাষ্ট্রপতি ভবনে ঐতিহাসিক দু'টি হলের নাম বদল!

লোকসভায় নিশিকান্ত দুবের বিস্ফোরক অভিযোগ - বিহারের পূর্ণিয়া, আরারিয়া, কাটিহার, কিষাণগঞ্জ এবং পশ্চিমবঙ্গের মালদহ, মুর্শিদাবাদের হিন্দু গ্রামগুলোকে ধ্বংস করা হচ্ছে। তাঁর নির্বাচনী এলাকার মধ্যে মধুপুর বিধানসভা এলাকায় দুই শতাধিক বুথে জনসংখ্যা ২০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অনেক বুথে মুসলিম জনসংখ্যা একশো শতাংশের বেশি বৃদ্ধি পেয়েছে। তিনি অভিযোগ করেন, পশ্চিমবঙ্গের মালদহ, মুর্শিদাবাদ থেকে মুসলিমরা আসছেন। পূর্ণিয়া, আরারিয়া, কাটিহার, কিষাণগঞ্জ, মালদহ, মুর্শিদাবাদেকে নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল তৈরি করা হোক। নাহলে এইসব জেলা থেকে হিন্দু সম্প্রদায় শূন্য হয়ে যাবে।

এদিন সংসদে নিশিকান্তর দাবি, "বাংলাদেশের অনুপ্রবেশের কারণে বাংলা ও বিহারের জনসংখ্যার বিন্যাস বদলে যাচ্ছে। তাই বাংলা ও বিহারের পাঁচটি জেলাকে নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল করা হোক।" একই সঙ্গে এনআরসি লাগু করারও দাবি জানিয়েছেন এই বিজেপি সাংসদ। নিশিকান্তর কথায়, "তা না হলে হিন্দুদের অস্তিত্বই থাকবে না"।

বিজেপি সাংসদের দাবি, এই এলাকায় সংখ্যালঘুদের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। এই এলাকাকে কেন্দ্রশাসিত অঞ্চল না করলে হিন্দুদের অস্তিত্ব থাকবে না বলে উল্লেখ করেছেন নিশিকান্ত।  বাংলা থেকে পুলিস গিয়ে ঝাড়খণ্ডে হিন্দুদের ওপর অত্যাচার করছে। তার জেরে সংঘর্ষও হয়েছে বলে দাবি করেছেন তিনি। 'মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিস এবং বাংলা থেকে মালদা ও মুর্শিদাবাদের লোকজন এসে আমাদের এলাকার মানুষকে তাড়িয়ে দিচ্ছেন। গ্রামের পর গ্রাম ফাঁকা হয়ে যাচ্ছে। এটি একটি খুব গুরুতর বিষয় এবং আমি এটি রেকর্ডে বলছি। আমি যা বলেছি তা ভুল হলে আমি পদত্যাগ করতে প্রস্তুত।'

আরও পড়ুন, Sukanta Majumder:উত্তরবঙ্গ এবার উত্তর-পূর্বে! প্রধানমন্ত্রীর কাছে কেন এমন আর্জি সুকান্তের?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.