Ram Mandir Pran Pratistha: দলিত গ্রামে মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে গিয়েছিলেন বিজেপি সাংসদ, তারপর....

Ram Mandir Pran Pratistha: গত বছর মহিষ দশেরার সময় প্রতাপ সিমহা দলিতদের বিরুদ্ধে কথা বলেছিলেন। তাঁর উদ্যোগে আমাদের কয়েকজন গ্রামবাসীকেও গ্রেফতার করে পুলিস

Updated By: Jan 22, 2024, 08:45 PM IST
Ram Mandir Pran Pratistha: দলিত গ্রামে মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে গিয়েছিলেন বিজেপি সাংসদ, তারপর....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাম মন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানের আগে দেশে বিভিন্ন মন্দিরে হচ্ছিল হচ্ছিল রামের পুজো। এরকমই এক পরিবেশে কর্ণাটকের গ্রামে এক মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে গিয়ে গ্রামবাসীর তাড়া খেলেন এক বিজেপি সাংসদ। এনিয়ে তোলপাড় এলাকা।

আরও পড়ুন- তৃণমূলের সংহতি মিছিলে উঠল জয় শ্রীরাম স্লোগান, কী বললেন ব্লক সভাপতি

সোমবার কর্ণাটকের গুজ্জেগুন্ডাপুরা গ্রামে একটি মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করতে গিয়েছিলেন সংসদ প্রতাপ সিমহা। ওই জায়গাটির বিশেষত্ব হল ওই রামদাস এইচ নামে এক দলিত চাষির দান করা জমিতে খনন করে বের করা একটি পাথর কেটেই তৈরি হয়েছে রামলালার মূর্তি। সেটি তৈরি করেছেন শিল্পী অরুণ যোগীরাজ।

আজ ওই সাংসদ এলাকায় যেতেই তাঁকে ঘিরে ধরেন গ্রামের মানুষজন। তাঁকে বলতে থাকেন আপনি দলিত বিরোধী। স্থানীয় পঞ্চায়েত সদস্য সুরেশ ওই বিজেপি সাংদকে ঘিরে ধরে প্রশ্ন করেন, আপনি গত ১০ বছর এই এলাকায় পা রাখেননি। আমাদের কথা কোনওদিন শোনেননি আপনি। আমরা চাই না আপনি আমাদের এখানে আসুন।

স্থানীয় পঞ্চায়েত সদস্য আরও বলেন, গত বছর মহিষ দশেরার সময় প্রতাপ সিমহা দলিতদের বিরুদ্ধে কথা বলেছিলেন। তাঁর উদ্যোগে আমাদের কয়েকজন গ্রামবাসীকেও গ্রেফতার করে পুলিস। এনিয়ে কখনও গ্রামে এসে কথা বলেননি। এখন লোকসভা ভোট সমানেই। তাই হঠাত্ করেই গ্রামে উদয় হয়েছেন। অন্য দলের অনেক নেতাই গ্রামে ঢুকেছেন। কিন্তু দলিত বিরোধী প্রতাপ সিমহা গ্রাম পা মাড়াননি।

গ্রামবাসীদের রোষে পড়ে ফিরে যান প্রতাপ। তবে দলের অন্যান্য নেতারা গ্রামবাসীদের সান্ত করার চেষ্টা করেন। কিন্তু তাতে সফল হননি বিজেপি নেতারা। এনিয়ে প্রতাপ সিমহা বলেন, এলাকার কিছু কংগ্রেস সমর্থক ওই গোলমাল পাকিয়েছে। আমি এখনও মহিষ দশেরার বিরোধী। কংগ্রেস কখনও আমাকে হারাতে পারেনি। তাই তাদের এত রাগ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.