Waqf Panel Meeting | Parliament: কল্যাণের হাতে চরম হেনস্থা! জাস্টিস চেয়ে মোদীর দরবারে অভিজিৎ...

Abhijit Ganguly: অভিজিতের অভিযোগ, 'জেপিসি-তে কী ঘটেছে তা নিয়ে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করব। এ ধরণের ঘটনা সংসদে বিরল।

Updated By: Oct 22, 2024, 05:31 PM IST
Waqf Panel Meeting | Parliament: কল্যাণের হাতে চরম হেনস্থা! জাস্টিস চেয়ে মোদীর দরবারে অভিজিৎ...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল: যৌথ সংসদীয় কমিটির বৈঠকে তুলকালাম সংসদ। পরিস্থিতি একেবারে হাতের বাইরে চলে যায়। বিজেপি সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে তীব্র বাদানুবাদে জড়িয়ে পড়েন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। কাঁচের বোতল ভেঙে জখম হন কল্যাণ। এবার এই পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ জানাতে চলেছে অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

আরও পড়ুন, Waqf Panel Meeting | Parliament: ওয়াকফ বিল নিয়ে তুলকালাম কাণ্ড সংসদে! জখম তৃণমূল সাংসদ কল্যাণ...

সংসদে তুলাকালাম ঘটনার পর কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে এক দিনের জন্য সাসপেন্ড করা হয় সংসদ থেকে। তারপরই তৃণমূলের প্রতি নরম মনোভাব গ্রহণের জন্য প্রধানমন্ত্রী মোদীর কাছে অভিযোগ জানাতে চলেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অভিজিতের অভিযোগ, 'জেপিসি-তে কী ঘটেছে তা নিয়ে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করব। এ ধরণের ঘটনা সংসদে বিরল। তৃণমূলের প্রতি নরম মনভাবাপন্ন দেখানো হচ্ছে সংসদে। এত কিছুর পরেও মাত্র এক দিনের জন্য সাসপেন্ড করা হয়েছে কল্যাণকে।'

ওয়াকফ বিলের কার্যকলাপ  সংশোধনী করার জন্য ৮ অগাস্ট কেন্দ্র সরকার একটি সংশোধনী বিল এনেছিল। সেই বিলটি পাঠান হয়েছে যৌথ সংসদীয় কমিটির কাছে। যেখানে লোকসভা ও রাজ্যসভার সাংসদরা রয়েছেন। আজ যৌথ সংসদীয় কমিটির দ্বিতীয় দিনের বৈঠক ছিল। সেই বৈঠক চলাকালীন সেখানে অশান্তি বাঁধে। সেখানেই তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বাদানুবাদ শুরু হয় বিজেপির সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। কল্যাণ বন্দ্যোপাধ্যায় উত্তেজিত হয়ে কাঁচের বোতল ভেঙে ফেলেন। সেই ভাঙা কাঁচের বোতলে তিনি জখম হন। তিনি  হাতে চোট পান এবং রীতিমত রক্তপাত হয়। তাঁর হাতে চারটি সেলাই হয়। সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি এবং সঞ্জয় সিংহ তাঁকে ধরে নিয়ে যান মিটিং রুমে। ঘটনার পর বন্ধ করে দেওয়া হয় যৌথ কমিটির বৈঠক। এ বিষয়ে কল্যাণ জানান, "সংসদীয় যৌথ কমিটির অভ্যন্তরীণ বিষয় নিয়ে বাইরে কোন মন্তব্য করা যায় না।"

উল্লেখ্য, বিজেপির জগদম্বিকা পালের সভাপতিত্বে গঠিত কমিটি, অবসরপ্রাপ্ত বিচারপতি এবং আইনজীবীদের একটি দলের মতামত শুনছিল যখন বিরোধী সদস্যরা এই বিষয়ে তাদের অংশীদারিত্ব নিয়ে প্রশ্ন তোলেন। বিরোধীদের অভিযোগ জগদম্বিকা পাল নিয়ম মেনে কাজ করছেন না এবং বিজেপি সাংসদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছেন।

আরও পড়ুন, Bahraich Violence: কোনও নিয়মেই থামছিল না, অবশেষে বহরাইচ ইস্য়ুতে সুপ্রিম ধাক্কায় থামল যোগীর বুলডোজার...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.