Rahul Gandhi: উদভ্রান্তের মতো রাস্তায় ঘুরছে রক্তাক্ত-অর্ধনগ্ন বালিকা, ভয়ংকর ঘটনা নিয়ে সরব রাহুল

Rahul Gandhi: উজ্জয়িনীর পুলিস প্রধান শচীন শর্মা জানিয়েছেন যে অভিযুক্তকে ধরার জন্য একটি স্পেশাল ইনভেসটিগেশন টিম গঠন করা হয়েছে। ধর্ষণের ঘটনায় পকসো আইনে মামলা রুজু  করা হয়েছে

Updated By: Sep 27, 2023, 08:23 PM IST
Rahul Gandhi: উদভ্রান্তের মতো রাস্তায় ঘুরছে রক্তাক্ত-অর্ধনগ্ন বালিকা, ভয়ংকর ঘটনা নিয়ে সরব রাহুল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বয়স খুব বেশি হলে বারো। অর্ধনগ্ন হয়ে বাড়ি বাড়ি ঘুরছে এক বালিকা। রক্তক্ষরণ হচ্ছে শরীর থেকে। কেউ তার দিকে এগিয়ে আসছে না। শেষপর্যন্ত এক পুরোহিত তোয়ালে দিয়ে তার শরীর ঢেকে দেন। তাকে নিয়ে যান হাসপাতালে। প্রায় আড়াই ঘণ্টা ৮ কিলোমিটার রাস্তা এভাবেই ঘুরেছে সে। শুনে মনে হতে পারে এলাকায় কি মানুষ নেই! এনিয়ে এবার সরব হলেন রাহুল গান্ধী।

আরও পড়ুন-বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে হাইকোর্টে আইনমন্ত্রী মলয় ঘটক!  

সোমবার ওই ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে। এক্স মাধ্যমে রাহুল লেখেন, উজ্জয়িনীতে একটি বারো বছরের মেয়ে সঙ্গে যা হয়েছে তা ভারত মাতার বুকে আঘাতের মতো। মধ্য প্রদেশের মতো রাজ্যে দেশে সবচেয়ে বেশি সংখ্যায় মহিলাদের বিরুদ্ধে অপরাধ হয়। নাবালিকা ধর্ষণের ঘটনাও এরাজ্যে সবচেয়ে বেশি। মধ্য প্রদেশের বিজেপি সরকার এই ধরনের অপরাধ রুখতে অক্ষম। রাজ্যে কোনও ন্যায়বিচার, আইন বা মানবাধিকার নেই। মধ্য প্রদেশের মেয়েরা যে অবস্থায় রয়েছে তার জন্য গোটা দেশ লজ্জিত। রাজ্যের মুখ্যমন্ত্রী বা প্রধানমন্ত্রীর কোনও লজ্জা নেই। ভোটের প্রচারে মধ্যপ্রদেশের মেয়েদের চিত্কার চাপা গিয়ে দেওয়া হয়েছে।

উজ্জয়িনীর পুলিস প্রধান শচীন শর্মা জানিয়েছেন যে অভিযুক্তকে ধরার জন্য একটি স্পেশাল ইনভেসটিগেশন টিম গঠন করা হয়েছে। ধর্ষণের ঘটনায় পকসো আইনে মামলা রুজু  করা হয়েছে। পুলিস জানিয়েছে, সোমবার সন্ধ্যায় মহাকাল থানার অন্তর্গত বদনগর রোডের ডান্ডি আশ্রমের কাছে ওই কিশোরীকে গুরুতর জখম অবস্থায় পাওয়া যায়। ওই কিশোরীর জামাকাপড় ছিন্নভিন্ন ছিল। শরীরে রক্তের দাগ ছিল। প্রচুর রক্তপাত হয়েছিল। কিন্তু তাকে ওই অবস্থায় দেখেও কেউ সাহায্যে এগিয়ে আসেনি।

এদিকে, সমস্যা হল ওই মেয়েটি নিজের নাম বা কোথায় বাড়ি তা বলতে পারছে না। প্রবল ট্রমায় আক্রান্ত। তার মেডিক্য়াল করা হয়েছে। মামলাও রুজু হয়েছে। আর এইসব গোলমালের মধ্যেই ওই ঘটনা নিয়ে শিবরাজ সিং চৌহান সরকারের দিকে তোপ দেগেছেন কংগ্রেস নেতা কমলনাথ। তাঁর দাবি ওই বালিকাকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হবে। এক্স মাধ্যমে তিনি লিখেছেন, উজ্জয়িনীর ১২ বছরের ওই ঘটনা দেখে বুক নাড়িয়ে দেয়। যে ভাবে ওই বালিকা গোটা এলাকা ঘুরেছে ও শেষপর্যন্ত জ্ঞান হারিয়ে রাস্তায় পড়ে গিয়েছে তা মানবতার লজ্জা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  

.