Loksabha Election 2024 BJP List: আসানসোলে শত্রুঘ্ন সিনহার বিপক্ষে ভোজপুরী তারকা? ১০০ লোকসভা আসনের প্রার্থী চূড়ান্ত বিজেপির!

প্রার্থী তালিকায় বেশ কিছু নতুন মুখও থাকতে পারে বলে সূত্রের খবর। ২০১৯-এর লোকসভা নির্বাচনে যে সব আসনে খুব কম মার্জিনে বিজেপিকে হারতে হয়, প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে সেই সব আসনকেই গুরুত্ব দেওয়া হয়েছে। 

Updated By: Mar 1, 2024, 04:38 PM IST
Loksabha Election 2024 BJP List: আসানসোলে শত্রুঘ্ন সিনহার বিপক্ষে ভোজপুরী তারকা? ১০০ লোকসভা আসনের প্রার্থী চূড়ান্ত বিজেপির!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। ভোটের ঢাকে এখনও কাঠি পড়েনি। এদিকে ১০০ লোকসভা আসনের প্রার্থীর নাম চূড়ান্ত করে ফেলল বিজেপি। প্রসঙ্গত, এপ্রিল-মে মাসে লোকসভা ভোট হতে পারে বলে শোনা যাচ্ছে। যদিও জাতীয় নির্বাচন কমিশন এখনও লোকসভা ভোটের দিন ঘোষণা করেনি।

বৃহস্পতিবার মধ্যরাতে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রায় ৪ ঘণ্টার সেই বৈঠকেই ১০০ লোকসভা আসনের জন্য বিজেপি প্রার্থীর নাম চূড়ান্ত হয়েছে বলে সূত্রের খবর। সূত্রের খবর, আগামী কয়েকদিনের মধ্যেই হয়তো প্রার্থীদের সেই নাম তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে বিজেপি। সূত্রের খবর, ১০০ জনের এই প্রার্থী তালিকায় প্রার্থী হিসেবে ফোকাস করা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অমিত শাহ ও জে পি নাড্ডার মত বিজেপির শীর্ষ নেতৃত্বকে। এর পাশাপাশি প্রার্থী তালিকায় বেশ কিছু নতুন মুখও থাকতে পারে বলে সূত্রের খবর। প্রার্থী হিসেবে থাকতে পারে মহিলাদের নামও। 

শোনা যাচ্ছে, ২০১৯-এর লোকসভা নির্বাচনে যে সব আসনে খুব কম মার্জিনে বিজেপিকে হারতে হয়, প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে সেই সব আসনকেই গুরুত্ব দেওয়া হয়েছে। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে মধ্যরাতের বৈঠকে গুরুত্ব পেয়েছে উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, গুজরাট, আসাম, কেরালা ও তেলাঙ্গানা রাজ্যগুলি। সূত্রের খবর, কেন্দ্রীয় মন্ত্রী যারা রাজ্যসভার সাংসদও,প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন  লোকসভা নির্বাচনে। যার মধ্যে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দর যাদব, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল, বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ভি মুরালীধরন।

প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে বিজেপি নতুন মুখ ও মহিলাদের উপরও জোর দিচ্ছে। যেমন শোনা যাচ্ছে, পশ্চিমবঙ্গের আসানসোলে তৃণমূল কংগ্রেস সাংসদ ও বলিউড তারকা শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে ভোজপুরী তারকা পবন সিংকে প্রার্থী করতে পারে বিজেপি। প্রসঙ্গত, গত সপ্তাহেই 'দুর্বল' আসন, যেগুলি চব্বিশের লোকসভা ভোটে বিজেপিকে চ্যালেঞ্জের মুখে ফেলতে পারে, সেগুলি নিয়ে বৈঠকে বসে বিজেপি শীর্ষ নেতৃত্ব।

আরও পড়ুন, Kanpur: গণধর্ষণ করে খুন! গাছে ২ কিশোরীর ঝুলন্ত দেহ উদ্ধার কানপুরে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.