সাংবাদিকদের টাকা, হুকিং করে বিদ্যুত্‍, জোড়া বিতর্কে আডবাণীর রথযাত্রা

প্রধানমন্ত্রী পদপ্রার্থী বিতর্কের পর এবার সাংবাদিকদের টাকা বিলনো! সেই সঙ্গে হুকিং করে বিদ্যুত্‍ সংয়োগ নেওয়ার অভিযোগ! ঢাকঢোক পিটিয়ে দুর্নীতি বিরোধী জনচেতনা যাত্রা শুরুর তিন দিনের মাথাতেই আর্থিক অনিয়মের অভিযোগে নতুন করে বিড়ম্বনায় মুখে পড়লেন লালকৃষ্ণ আডবাণী।

Updated By: Oct 14, 2011, 01:27 PM IST

প্রধানমন্ত্রী পদপ্রার্থী বিতর্কের পর এবার সাংবাদিকদের টাকা বিলনো! সেই সঙ্গে হুকিং করে বিদ্যুত্‍ সংয়োগ নেওয়ার অভিযোগ! ঢাকঢোক পিটিয়ে দুর্নীতি বিরোধী জনচেতনা যাত্রা শুরুর তিন দিনের মাথাতেই আর্থিক অনিয়মের অভিযোগে বিড়ম্বনায় মুখে পড়লেন লালকৃষ্ণ আডবাণী।
বৃহস্পতিবার বিকেলে উত্তরপ্রদেশের মীর্জাপুর জেলার সীমানা পার হয়ে বিজেপি শাসিত মধ্যপ্রদেশের রেওয়ার এসেছে আডবাণীর রথ। লৌহপুরুষের দুর্নীতিবিরোধী সফরসূচি বিস্তারিত বিবরণ প্রকাশের জন্য রাজ্য বিজেপি নেতৃত্বের তরফে সাতনায় একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছিল। রাজ্যের পূর্তমন্ত্রী নগেন্দ্র সিং এবং সাতনার বিজেপি সাংসদ গনেশ সিং হাজির ছিলেন এই অনুষ্ঠানে। অভিযোগ, সাংবাদিক বৈঠক শেষ হওয়ার পর বিজেপির স্থানীয় `মিডিয়া ইনচার্জ` মানেক আগরওয়াল উপস্থিত সাংবাদিকদের হাতে মুখবন্ধ খাম তুলে দেন। প্রতিটি খামে ছিল দুটি করে কড়কড়ে পাঁচশো টাকার নোট। কয়েকজন সাংবাদিক প্রতিবাদ জানালে দ্রুত বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন বিজেপি নেতারা। কিন্তু তাতে কাজের কাজ বিশেষ হয়নি। ইতিমধ্যেই কংগ্রেস এবং সমাজবাদী পার্টির তরফে বিজেপির তীব্র সমালোচনার পাশাপাশি ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করা হয়েছে। শুধু সাংবাদিকদের টাকা বিলি নয়, আডবাণীর সাতনা আগমন উপলক্ষে আয়োজিত সাংবাদিক বৈঠকে হুকিং করে বিদ্যুত্‍ সংযোগের ব্যবস্থা করারও আভিযোগ উঠেছে স্থানীয় বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে।

.