আর্থিক বৃদ্ধিতে চিনকে পিছনে ফেলল ভারত, উত্ফুল্ল বিজেপি

তৃতীয় ত্রৈমাসিকে জিডিপি ৭.২ শতাংশ। উত্ফুল্ল বিজেপি নেতৃত্ব। 

Updated By: Feb 28, 2018, 11:28 PM IST
আর্থিক বৃদ্ধিতে চিনকে পিছনে ফেলল ভারত, উত্ফুল্ল বিজেপি

নিজস্ব প্রতিবেদন: তৃতীয় ত্রৈমাসিকে জিডিপি ৭ শতাংশ পার করতেই আসরে নেমে পড়ল বিজেপি। #IndiaonFastTrack ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার শুরু করে দিয়েছেন দলের শীর্ষ নেতানেত্রীরা। টুইট করেছেন খোদ দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। 

কেন্দ্রীয় পরিসংখ্যান বলছে, অক্টোবর থেকে ডিসেম্বর- এই ত্রৈমাসিকে দেশের জিডিপির হার ৭.২ শতাংশ। এরইসঙ্গে দ্রুত প্রগতিশীল অর্থনীতিতে চিনকে পিছনে ফেলে দিল ভারত। অক্টোবর-ডিসেম্বরে চিনের বৃদ্ধি ছিল ৬.৮ শতাংশ। আর্থিক বৃদ্ধি হয়েছে কৃষি, নির্মাণ ও উত্পাদনক্ষেত্রে। এছাড়াও ঘুরে দাঁড়িয়েছে আটটি অন্যতম পরিকাঠামো ক্ষেত্র-সহ কয়লা, স্টিল, সিমেন্ট, পেট্রোলিয়ম শিল্পে জানুয়ারিতে বৃদ্ধি বেড়ে হয়েছে ৬.৭ শতাংশ। গতবছর একই সময়ে তা ছিল ৩.৪ শতাংশ।  অর্থমন্ত্রক বিবৃতিতে জানিয়েছে, উত্পাদন ক্ষেত্রের বৃদ্ধি দেশের আর্থিক বৃদ্ধির লক্ষ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে। 

আরও পড়ুন- লোকসানে ব্যবসা, দেনার ভার; দেউলিয়া ঘোষণার আবেদন এয়ারসেলের

ইতিবাচক পরিসংখ্যান আসার পরই টুইটারে জোরকদমে প্রচার শুরু করে দেয় বিজেপি। দলের সভাপতি অমিত শাহ লিখেছেন, ''প্রধানমন্ত্রী ও তাঁর মন্ত্রিসভাকে অভিনন্দন। উন্নয়ন ও আর্থিক বৃদ্ধির সমার্থক হয়ে উঠেছে প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বাধীন বিজেপি সরকার। মোদী যুগে নতুন ভারত, আর্থিক শক্তিতে বলীয়ন হয়ে উঠছে।'' সর্বভারতীয় সভাপতির পথেই সরকারের প্রশংসায় পঞ্চমুখ দলের ছোট-বড় নেতা।     

.