লোকসানে ব্যবসা, দেনার ভার; দেউলিয়া ঘোষণার আবেদন এয়ারসেলের

ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনালে আবেদন করল এয়ারসেল।

Updated By: Feb 28, 2018, 10:52 PM IST
লোকসানে ব্যবসা, দেনার ভার; দেউলিয়া ঘোষণার আবেদন এয়ারসেলের

নিজস্ব প্রতিবেদন: টেলিকম শিল্পে কঠিন প্রতিযোগিতার বাজারে আরও একটি টেলিকম সংস্থা পাততাড়ি গোটানোর মুখে। বুধবার এয়ারসেল বিবৃতি দিয়ে জানাল, আর্থিক সংকটে ভুগছে সংস্থা। তাদের দেউলিয়া ঘোষণার আবেদন করেছে এই টেলিকম সংস্থাটি। জিও আসার পর থেকেই কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছে টেলিকম সংস্থাগুলি। ইতিমধ্যেই কয়েকটি সংস্থার ব্যবসা বন্ধ হয়ে গিয়েছে। 

এয়ারসেল বিবৃতিতে জানিয়েছে, আর্থিক সংকটে জেরবার সংস্থা। লোকসান বাড়ছে। পাল্লা বাড়ছে দেনার ভারও। নতুন সংস্থা আসার ফলে প্রতিযোগিতা আরও কঠিন হয়ে পড়েছে। এর ফলে নেতিবাচক প্রভাব পড়ছে সংস্থার ভাবমূর্তিতে। এয়ারটেল সেলুলার, ডিসনেট ওয়ারলেস ও এয়ারসেল লিমিটেডকে দেউলিয়া ঘোষণা করার জন্য আবেদন করা হয়েছে। সূত্রের খবর, ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনালে আবেদন করেছে এয়ারসেল। বছরখানেক আগে আইডিয়ার সঙ্গে বিলয়ের সিদ্ধান্ত নিয়েছিল তারা। তবে নানা কারণে সেই সিদ্ধান্ত কার্যকর করা সম্ভব হয়নি বলে বিবৃতিতে জানানো হয়েছে। 

ইতিমধ্যেই দেশের বিভিন্নপ্রান্তে এয়ারসেল নেটওয়ার্ক কাজ করছে না। তবে শীঘ্রই চালু হবে বলে ভরসা জুগিয়েছিল তারা। কিন্তু এদিনের বিবৃতির পর এটা স্পষ্ট, এয়ারসেলের ভবিষ্যত অন্ধকারে। বিবৃতিতে সংস্থার জানিয়েছে, নিরবচ্ছিন্ন পরিষেবা দেবে তারা। গ্রাহকদের পাশে থাকার আবেদনও জানিয়েছে। 

প্রায় ৮ কোটি গ্রাহক রয়েছে এয়ারসেলের। গ্রাহকদের সুবিধার্থে ইতিমধ্যেই অতিরিক্ত পোর্টআউট কোড দেওয়ার জন্য ট্রাইয়ের কাছে আর্জি জানিয়েছে এয়ারসেল। ট্রাইকে চিঠিতে এয়ারসেল জানিয়েছে, পরিকাঠামো সমস্যার জেরে তাদের পরিষেবা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।  

আরও পড়ুন- মধ্যপ্রদেশের উপনির্বাচনে দুটি আসনই ধরে রাখল কংগ্রেস

.