লাল বাতি ছাড়তে নারাজ লালুপ্রসাদের দলের নেতা ভাই বীরেন্দ্র

কিছুতেই লালবাতি ছাড়বেন না 'মাননীয় ভিআইপি নেতা'। তাঁর গাড়ির মাথা থেকে খবরদার কেউ যেন 'রেড বেকন' না সরিয়ে নেয়, হুকুম দিয়েছেন তিনি। তিনি হলেন ভাই বীরেন্দ্র, লালুপ্রসাদ যাদবের রাষ্ট্রীয় জনতা দলের নেতা। ভাই বীরেন্দ্র স্পষ্ট করে দিয়েছেন যে, যতই ১লা মে থেকে দেশ জুড়ে লাল বাতি নিষিদ্ধ হয়ে যাক, তিনি তা ছাড়বেন না। কারণ তিনি মনে করেন, এই সিদ্ধান্ত দিল্লির (কেন্দ্রীয় সরকারের) ক্যাবিনেট নিয়েছে, তাই তিনি মেনে চলতে বাধ্য নয়। যদি বিহারের মন্ত্রীসভা এই সিদ্ধান্ত নিত তাহলে তিনি তা মানতেন।

Updated By: May 2, 2017, 03:32 PM IST
লাল বাতি ছাড়তে নারাজ লালুপ্রসাদের দলের নেতা ভাই বীরেন্দ্র

ওয়েব ডেস্ক: কিছুতেই লালবাতি ছাড়বেন না 'মাননীয় ভিআইপি নেতা'। তাঁর গাড়ির মাথা থেকে খবরদার কেউ যেন 'রেড বেকন' না সরিয়ে নেয়, হুকুম দিয়েছেন তিনি। তিনি হলেন ভাই বীরেন্দ্র, লালুপ্রসাদ যাদবের রাষ্ট্রীয় জনতা দলের নেতা। ভাই বীরেন্দ্র স্পষ্ট করে দিয়েছেন যে, যতই ১লা মে থেকে দেশ জুড়ে লাল বাতি নিষিদ্ধ হয়ে যাক, তিনি তা ছাড়বেন না। কারণ তিনি মনে করেন, এই সিদ্ধান্ত দিল্লির (কেন্দ্রীয় সরকারের) ক্যাবিনেট নিয়েছে, তাই তিনি মেনে চলতে বাধ্য নয়। যদি বিহারের মন্ত্রীসভা এই সিদ্ধান্ত নিত তাহলে তিনি তা মানতেন।

প্রসঙ্গত, গত ১৯শে এপ্রিল কেন্দ্রীয় সরকারের তরফে নিতিন গডকড়ি জানিয়ে দেন, ১লা মে থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রী, সরকারি আমলা এবং মুখ্যমন্ত্রীসহ দেশের বিচারপতিদের গাড়িতে লাল বাতির ব্যবহার নিষিদ্ধ করা হল কেন্দ্রের তরফে। কেবল মাত্র আপত্‍কালীন প্রয়োজনে চলা গাড়ির ক্ষেত্রে 'নীল বেকন' ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে। (আরও পড়ুন- ৯২ টাকা দাম কমল ভর্তুকিবিহীন সিলিন্ডারের, দাম বাড়ল ভর্তুকিযুক্তর )

.