হিংসা রুখতে বেঙ্গালুরুর পুলিস অফিসারের সঙ্গে জাতীয় সংগীত গাইল উত্তাল জনতা

চেতন রাঠোর জানান, যদি তাঁকে ভরসা করা হয়, তাহলে এই গান গাইতে সবাই উঠে দাঁড়াবেন। এরপর জাতীয় সঙ্গীত গেয়ে ভিড়কে উদ্বুদ্ধ করার চেষ্টা করেন তিনি। হিন্দু-মুসলিম একসঙ্গে দাঁড়িয়ে চেতন ঠাকুরের সঙ্গে উচ্চকণ্ঠে গাইল জাতীয় সঙ্গীত

Updated By: Dec 20, 2019, 11:46 AM IST
হিংসা রুখতে বেঙ্গালুরুর পুলিস অফিসারের সঙ্গে জাতীয় সংগীত গাইল উত্তাল জনতা
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: ম্যাঙ্গালুরুতে পুলিসের গুলিতে প্রাণ হারিয়েছেন ২ জন। বেঙ্গালুরুর টাউন হলের সামনে তুমুল বিক্ষোভে আটক হন একাধিক বিক্ষোভকারী। ইতিহাসবিদ রামচন্দ্র গুহ-কে কার্যত ধরে বেঁধে তুলে নিয়ে যায় পুলিস। এই বিক্ষোভকে নিয়ন্ত্রণে আনতে বৃহস্পতিবার হিমসিম খায় কর্নাটকের পুলিস। তবে, হিংসা রুখতে অভিনব পদক্ষেপ করতে দেখা গেল বেঙ্গালুরুর (সেন্ট্রাল) ডিসিপি চেতন সিং রাঠোরকে। জাতীয় সঙ্গীত গেয়ে শান্তির বার্তা পৌঁছে দিলেন উত্তাল মিছিলের দিকে।  তারপর যা হল, সেই দৃশ্য এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

বৃহস্পতিবার শুধুমাত্র বেঙ্গালুরুতে বিক্ষোভ সীমাবদ্ধ ছিল না, তার আঁচ ছড়িয়ে পড়ে দিল্লি, কেরল, উত্তর প্রদেশ, মহারাষ্ট্র, অসম, পশ্চিমবঙ্গ-সহ একাধিক রাজ্যে। বিভিন্ন শহরে সড়কে এদিন জনস্রোত বয়। হিংসার খবরও মিলেছে বেশ কিছু জায়গা থেকে। সেই কথা স্মরণ করিয়ে বেঙ্গালুরুর ডিসিপি চেতন সিং ঠাকুর বিক্ষুব্ধ জনতার উদ্দেশে বলেন, ভিড়ের মধ্যে উদ্দেশ্যপ্রণোদিত হিংসা ছড়াতে পারে কেউ কেউ। তাকে শনাক্ত করা কঠিন। যদি এর ফায়দা কেউ তোলে, তাহলে ক্ষতি হবে সবার।

আরও পড়ুন- নাগরিকত্ব আইনের বিরোধিতায় বিজেপি শাসিত দুই রাজ্যে মৃত্যু ৩ বিক্ষোভকারীর

তারপর চেতন রাঠোর জানান, যদি তাঁকে ভরসা করা হয়, তাহলে এই গান গাইতে সবাই উঠে দাঁড়াবেন। এরপর জাতীয় সঙ্গীত গেয়ে ভিড়কে উদ্বুদ্ধ করার চেষ্টা করেন তিনি। হিন্দু-মুসলিম একসঙ্গে দাঁড়িয়ে চেতন ঠাকুরের সঙ্গে উচ্চকণ্ঠে গাইল জাতীয় সঙ্গীত। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। চেতন সিংয়ের এই ভূমিকায় প্রশংসার বন্যা বয়ে যায় নেটিজেন মহলে।

.