আজ ভোট দিচ্ছে আধা গুজরাত

শুরু হয়ে গেল গুজরাত বিধানসভার প্রথম দফার ভোটগ্রহণ। গুজরাত বিধানসভায় মোট আসন ১৮২। তার মধ্যে আজ ২৭টি আসনে ভোটগ্রহণ চলছে। সৌরাষ্ট্রের ৭টি জেলার ৪৮টি আসনে, দক্ষিণ গুজরাটের ৫টি জেলার ৩৫টি আসনে এবং আমেদাবাদের ৪টি আসনে ভোট নেওয়া হচ্ছে। সাতাশিটি আসনের সবকটিতেই প্রার্থী দিয়েছে বিজেপি। কংগ্রেস প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮৪টি আসনে।

Updated By: Dec 13, 2012, 09:39 AM IST

শুরু হয়ে গেল গুজরাত বিধানসভার প্রথম দফার ভোটগ্রহণ। গুজরাত বিধানসভায় মোট আসন ১৮২। তার মধ্যে আজ ২৭টি আসনে ভোটগ্রহণ চলছে। সৌরাষ্ট্রের ৭টি জেলার ৪৮টি আসনে, দক্ষিণ গুজরাটের ৫টি জেলার ৩৫টি আসনে এবং আমেদাবাদের ৪টি আসনে ভোট নেওয়া হচ্ছে।
সাতাশিটি আসনের সবকটিতেই প্রার্থী দিয়েছে বিজেপি। কংগ্রেস প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮৪টি আসনে। আজ যাঁদের ভাগ্য নির্ধারিত হবে তাঁদের মধ্যে রয়েছেন কেশুভাই প্যাটেল, বিধানসভার অধ্যক্ষ গণপত বাসব, গুজরাটে বিজেপির সভাপতি আর সি ফালদু, রাজ্য কংগ্রেস সভাপতি অর্জুন মোধাওয়ালার। ভাগ্য নির্ধারিত হবে নরেন্দ্র মোদী মন্ত্রিসভার দশজন সদস্যের। আজ ভোটে মোদীর সাম্রাজ্যে কেশুভাই এবং প্যাটেল ফ্যাক্টর কোনও প্রভাব ফেলতে পারবে কিনা, সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

.