ব্যাংকের ভুলে ট্যাক্সি চালকের অ্যাকাউন্টে ৯ হাজার কোটি! ইস্তফা দিলেন CEO

ব্যাংকের ভুলে কোটিপতি হয়েছেন এমন নজির কম। এমন ঘটনার জেরেই চেন্নাইয়ের এক ক্যাব ড্রাইভারের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকল ৯ হাজার কোটি টাকা!  তামিলনাড়ুর পালানিতে বাসিন্দা রাজকুমার ক্যাব গাড়ি চালান চেন্নাইতে। রাজকুমারের মোবাইল ফোনে গত ৯ই সেপ্টেম্বর একটি এসএমএস ঢোকে।

Updated By: Sep 29, 2023, 05:31 PM IST
ব্যাংকের ভুলে ট্যাক্সি চালকের অ্যাকাউন্টে ৯ হাজার কোটি! ইস্তফা দিলেন CEO
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্যাংক প্রতারণার নানা খবর আজকার শোনা যায়। আধার জালিয়াতিতে হাজার হাজার টাকা খুইয়েছেন। তবে ব্যাংকের ভুলে কোটিপতি হয়েছেন এমন নজির কম। এমন ঘটনার জেরেই চেন্নাইয়ের এক ক্যাব ড্রাইভারের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকল ৯ হাজার কোটি টাকা! তামিলনাড়ুর পালানিতে বাসিন্দা রাজকুমার ক্যাব গাড়ি চালান চেন্নাইতে। রাজকুমারের মোবাইল ফোনে গত ৯ই সেপ্টেম্বর একটি এসএমএস ঢোকে। সেই এসএমএস খুলতে চক্ষু চড়ক কাজ হয়ে যায় তার। 

আরও পড়ুন, Punjab: পেটে ব্যথায় কাহিল, অস্ত্রোপচার করতেই বেরল ইয়ারফোন থেকে মার্বেল, মোট ১০০ জিনিস!

তাঁর ব্যাংক ব্যালেন্স নাকি ৯০০০ কোটি টাকা। এই ঘটনার পরই পদত্যাগ করলেন তামিলনাড মার্কেন্টাইল ব্যাংকের (টিএমবি) ম্যানেজিং ডিরেক্টর ও সিইও এস কৃষ্ণন। পদত্যাগপত্রে কৃষ্ণন জানিয়েছেন, 'ব্যক্তিগত কারণে' তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। তিনি লেখেন, 'যদিও আমার এখনও প্রায় ২/3 মেয়াদ বাকি, তবে ব্যক্তিগত কারণে আমি ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।'

২০২২ সালের সেপ্টেম্বরে ব্যাংকের প্রধানের দায়িত্ব নেন কৃষ্ণন। বৃহস্পতিবার তুতিকোরিনের ওই ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে তাঁর পদত্যাগপত্র গ্রহণ করে তা রিজার্ভ ব্যাংকের কাছে পাঠিয়ে দেওয়া হয়। তামিলনাড়ু মার্কেন্টাইল ব্যাংকের অ্যাকাউন্ট হোল্ডার এক ক্যাব চালকের কাছ থেকে ভুল করে ৯ হাজার কোটি টাকা ঢুকে যাওয়ার এক সপ্তাহ পর এই ঘটনা ঘটল।

প্রথমে রাজকুমার ভেবেছিলেন, এটা কোনও ফ্রড এবং তিনি এটি যাচাই করার জন্য তার বন্ধুকে ২১ হাজার টাকা পাঠিয়ে দেখেন। সেই টাকা ওই বন্ধুর কাছে পৌঁছেও যায়। এরপর রাজকুমার নিশ্চিত হন যে সত্যিই তার অ্যাকাউন্টে জমা পড়েছে এই বিপুল পরিমাণ টাকা। তবে আধ ঘন্টার মধ্যে ব্যাংকের পক্ষ থেকে ফিরিয়ে নেওয়া হয় সেই টাকা। এমনকী ফোন করে ভুলও স্বীকার করে ব্যাংক কর্তৃপক্ষ। 

আরও পড়ুন, Ghaziabad: যৌনাঙ্গ দেখিয়ে অশালীন ইঙ্গিত, যুবককে হাতেনাতে ধরতে গাড়িতে পিষ্ট মহিলা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  

.