Punjab: পেটে ব্যথায় কাহিল, অস্ত্রোপচার করতেই বেরল ইয়ারফোন থেকে মার্বেল, মোট ১০০ জিনিস!

 হাসপাতালে ভর্তি হওয়ার কয়েক দিন আগে তিনি পেটে ব্যথা অনুভব করেন। ঘুমোতে পারছেন না বলে জানান। এর আগে বেশ কয়েকজন চিকিৎসকের কাছে নিয়ে গেলেও কেউ-ই তাঁর ব্যথার কারণ নির্ণয় করতে পারেননি।

Updated By: Sep 29, 2023, 04:12 PM IST
Punjab: পেটে ব্যথায় কাহিল, অস্ত্রোপচার করতেই বেরল ইয়ারফোন থেকে মার্বেল, মোট ১০০ জিনিস!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেশ কয়েক বছর ধরেই পেটে ব্যথা। পেটে ব্যথার কারণ খুঁজতে অস্ত্রোপচার করতেই চক্ষু থ ডাক্তারের। পেটের ভিতর যেন আস্ত আলমারিটাই! কী নেই পেটের ভিতর? বা বলা ভালো, পেটের ভিতর থেকে কী-ই না বেরল? ইয়ারফোন, ওয়াশার, নাট-বল্টু, তার, রাখি, লকেট, বোতাম, কাগজ, মাথার চুলের ক্লিপ, জিপের ট্যাগ, মার্বেলের টুকরো, সেফটি পিন... সবই বেরল পেট থেকে। ৩ ঘণ্টা ধরে চলে অস্ত্রোপচার। একে একে পেটের ভিতর থেকে সব বের করে আনেন চিকিৎসক। ঘটনাটি ঘটেছে পাঞ্জাবের মোগায়। 

দু'দিনেরও বেশি সময় ধরে বমি বমি ভাব, প্রবল জ্বর ও পেটে ব্যথা নিয়ে মোগার মেডিসিটি হাসপাতালে ভর্তি ছিলেন বছর চল্লিশের ওই ব্যক্তি। হাসপাতালে ভর্তি হওয়ার কয়েক দিন আগে তিনি পেটে ব্যথা অনুভব করেন। ঘুমোতে পারছেন না বলে জানান। এর আগে বেশ কয়েকজন চিকিৎসকের কাছে নিয়ে গেলেও কেউ-ই তাঁর ব্যথার কারণ নির্ণয় করতে পারেননি। কিছুতেই কিছু না হওয়ায়, পেটে ব্যথা না কমায় মোগার মেডিসিটি চিকিৎসকরা তাঁর পেটের স্ক্যান করার সিদ্ধান্ত নেন। যাতে বোঝা যায় তার পেটে ব্যথার আসল কারণ। সেই স্ক্যান রিপোর্ট হাতে আসতেই চিকিৎসকরা দেখেন যে, ওই ব্যক্তির পেটের ভিতরে বেশ কিছু ধাতব বস্তু জমা রয়েছে। 

তারপরই প্রায় ৩ ঘণ্টার দীর্ঘ অস্ত্রোপচারে চিকিৎসকরা তাঁর শরীর থেকে সফলভাবে সব জিনিসপত্র বের করতে সক্ষম হন। পেট থেকে বের করা হয় প্রায় ১০০ পণ্য। যার মধ্যে রয়েছে ইয়ারফোন, ওয়াশার, নাট-বল্টু, তার, রাখি, লকেট, বোতাম, হেয়ারক্লিপ, একটি জিপার ট্যাগ, একটি মার্বেল ও একটি সেফটি পিন। হাসপাতালের অধিকর্তা ডা. আজমীর কালরা জানিয়েছেন, এই ধরনের ঘটনা তাঁর জীবনে এই প্রথম। দু'বছর ধরে ওই ব্যক্তি পেটের সমস্যায় ভুগছিলেন। এখন অস্ত্রোপচারে তার শরীর থেকে সমস্ত জিনিস বের করে নেওয়া হলেও, ওই ব্যক্তির শারীরিক অবস্থা স্থিতিশীল নয়। দীর্ঘদিন ধরে ওই জিনিসগুলো তার পেটের ভিতরে ছিল। ফলে অন্যান্য শারীরিক সমস্যা দেখা দিয়েছে।

এই ঘটনায় হতবাক তার বাড়ির লোকেরাও। ওই ব্যক্তির পরিবার জানিয়েছে, তাঁরাও এই ঘটনায় বিস্মিত হয়েছেন। কবে এবং কেন তিনি ওই সব জিনিস খেয়েছিলেন, তা তাঁরা জানেন না। কীভাবে তিনি এই জিনিসগুলি খেয়েছিলেন সে সম্পর্কেও তাঁদের কোনও ধারনা নেই। তবে তিনি মানসিক অসুস্থতায় ভুগছিলেন বলে জানিয়েছেন তাঁর বাবা-মা।

আরও পড়ুন, UP: বিয়ের আগেই অন্তঃসত্ত্বা, ২১ বছরের তরুণীকে জীবন্ত জ্বালিয়ে দিল মা-ভাই!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  

.