Jhanshi: '৪৫ দিন আমি ঘুমোইনি', কাজের চাপে এবার আত্মঘাতী বেসরকারি সংস্থার কর্মী!

Jhanshi:  মৃতের নাম তরুণ সাক্সেনা। একটি বেসরকারি ঋনদান সংস্থায় এরিয়ার ম্যানেজার পদে কর্মরত ছিলেন। আজ, সোমবার সকালে তাঁকে বাড়িতে মৃত অবস্থায় দেখতে পান পরিচারিকা। স্ত্রী ও দুই সন্তান তখন অন্য ঘরে। সেই ঘরের দরজা তালা লাগিয়ে দিয়েছিলেন তরুণই।   

Updated By: Sep 30, 2024, 09:20 PM IST
Jhanshi: '৪৫ দিন আমি ঘুমোইনি', কাজের চাপে এবার আত্মঘাতী বেসরকারি সংস্থার কর্মী!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টার্গেট পুরণের জন্য লাগাতার চাপ? '৪৫ দিন ঘুম নেই'! শেষপর্যন্ত আত্মহত্যার পথই বেছে নিলেন বেসরকারি সংস্থার কর্মী। এবার উত্তরপ্রদেশের ঝাঁসি।

আরও পড়ুন:  UP Shocker | Delivery: ফ্রিতে চাই দামি ফোন, যোগীরাজ্যে ডেলিভারি দিতে গিয়ে টুকরো টুকরো হলেন ফ্লিপকার্ট-কর্মী

জানা গিয়েছে, মৃতের নাম তরুণ সাক্সেনা। একটি বেসরকারি ঋণদান সংস্থায় এরিয়ার ম্যানেজার পদে কর্মরত ছিলেন। আজ, সোমবার সকালে তাঁকে বাড়িতে মৃত অবস্থায় দেখতে পান পরিচারিকা। স্ত্রী ও দুই সন্তান তখন অন্য ঘরে। সেই ঘরের দরজা তালা লাগিয়ে দিয়েছিলেন তরুণই। 

ওই সংস্থা থেকে যাঁরা ঋণ নিতেন, তাঁদের কাছ থেকে মাসিক কিস্তি আদায়ের দায়িত্বে ছিলেন তরুণ। স্ত্রীর উদ্দেশ্য়ে ৫ পাতার একটি চিঠি লিখে গিয়েছেন তিনি। সেই চিঠি থেকে জানা গিয়েছে, কিছুতেই টার্গেট পুরণ করতে পারছিলেন না। সেকারণে প্রচণ্ড মানসিক চাপে ছিলেন তরুণ। পরিস্থিতি এমনই জায়গায় পৌঁছে গিয়েছিল যে, চাকরি হারানো ভয় গ্রাস করেছিল। চিঠিতে লিখেছেন, 'ভবিষ্যত নিয়ে আমি খুবই চিন্তিত। আর কিছু ভাবার ক্ষমতা নেই। আমি যাচ্ছি'।

তরুণের অভিযোগ, 'কিস্তি আদায়ে সমস্যা কথা অনেকবার সিনিয়রদের জানিয়েছিলেন তিনি, কিন্তু কোনও লাভ হয়নি। চিঠিতে উল্লেখ, '৪৫ দিন আমি ঘুমোইনি। খেয়েছিও খুবই কম। খুবই চাপে আছি। যেকোন মূল্যে টার্গেট পুরণ করার জন্য় সিনিয়র ম্যানেজার চাপ দিচ্ছে'।

এদিকে মহারাষ্ট্রের নাগপুরে অফিসের মধ্যেই হৃদযন্ত্র বিকল হয়ে প্রাণ হারালেন আইটির এক সিনিয়র কর্মী।  মৃত ব্যক্তির নাম নীতিন এডউইন মাইকেল, এইচসিএল টেকনোলজিসের একজন সিনিয়র অ্যানালিস্ট। পুলিস সুত্রে খবর, শুক্রবার সন্ধ্যা ৭টা নাগাদ নীতিন এডউইন মাইকেল নামে ৪০ বছর বয়সী সিনিয়র অ্যানালিস্ট ওয়াশরুমে প্রবেশ পর থেকে কোনও সাড়া শব্দ করছিলেন না। দীর্ঘক্ষণ ডাকাডাকি করলেও তিনি দরজা না খোলায় HCLটেকনোলজিস লিমিটেডের সহকর্মীরা দরজা ভেঙে ভিতরে ঢোকেন।

আপনি কি অবসাদগ্রস্ত? বিষণ্ণ? চরম কোনও সিদ্ধান্ত নেবেন না। আপনার হাত ধরতে তৈরি অনেকেই। কথা বলুন প্লিজ... 

iCALL (সোম-শনি, ১০টা থেকে ৮টা) ৯১৫২৯৮৭৮২১

কলকাতা পুলিস হেল্পলাইন (সকাল ১০টা-রাত ১০টা, ৩৬৫ দিন) ৯০৮৮০৩০৩০৩, ০৩৩-৪০৪৪৭৪৩৭

আরও পড়ুন:  Cow| Maharashtra: বাজার খারাপ, ভোটের মুখে মহারাষ্ট্রের 'মা' হলেন গোরু

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.