জম্মু কাশ্মীরের বন্যায় মৃত ৭০, বন্ধ বৈষ্ণবদেবী যাত্রা

ভয়াবহ বন্যায় বিপর্যস্ত জম্মু-কাশ্মীর। রাজৌরিতে হড়কা বানে একটি যাত্রীবোঝাই বাস ভেসে যাওয়ায় ৫০ জনের মৃত্যু হয়েছে। গত দুদিনে ইতিমধ্যে ৭০ জনের মৃত্যুর খবর মিলেছে। বন্যায় বিপর্যস্ত অনন্তনাগ, বারামুল্লা সহ একাধিক জেলা। জম্মুর পুঞ্চ, রেসাই এবং ডোডা এলাকাতেও বহু বাড়িঘর জলের তলায়। একটানা বৃষ্টিতে পরিস্থিতি আরও ভয়াবহ আকার নিয়েছে। বহু বাড়ি ক্ষতিগ্রস্ত। কুলগাঁওয়ের আস্থাল গ্রামে প্রায় পনেরশ বাড়ি এখন জলের তলায়। গ্রাম থেকে বাসিন্দাদের ইতিমধ্যে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। রাজৌরিতে দুর্ঘটনাগ্রস্ত বাসটি প্রায় পঞ্চাশ জন বরযাত্রী নিয়ে যাচ্ছিল। বাসে ছিল বর-কনেও। লাম-দারহাল-মৌশেরা রোডে গম্ভীর নদীর হড়কা বানে আচমকা ভেসে যায় বাসটি। সেনা জওয়ানরা ঘটনাস্থলে পৌছে চার জনকে উদ্ধার করেন, যাঁরা বাস থেকে বাইরে ঝাঁপিয়ে পড়েছিলেন। এঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রদানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিহতদের পরিবারপিছু দু-লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।  

Updated By: Sep 5, 2014, 05:16 PM IST
জম্মু কাশ্মীরের বন্যায় মৃত ৭০,  বন্ধ বৈষ্ণবদেবী যাত্রা

শ্রীনগর: ভয়াবহ বন্যায় বিপর্যস্ত জম্মু-কাশ্মীর। রাজৌরিতে হড়কা বানে একটি যাত্রীবোঝাই বাস ভেসে যাওয়ায় ৫০ জনের মৃত্যু হয়েছে। গত দুদিনে ইতিমধ্যে ৭০ জনের মৃত্যুর খবর মিলেছে। বন্যায় বিপর্যস্ত অনন্তনাগ, বারামুল্লা সহ একাধিক জেলা। জম্মুর পুঞ্চ, রেসাই এবং ডোডা এলাকাতেও বহু বাড়িঘর জলের তলায়। একটানা বৃষ্টিতে পরিস্থিতি আরও ভয়াবহ আকার নিয়েছে। বহু বাড়ি ক্ষতিগ্রস্ত। কুলগাঁওয়ের আস্থাল গ্রামে প্রায় পনেরশ বাড়ি এখন জলের তলায়। গ্রাম থেকে বাসিন্দাদের ইতিমধ্যে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। রাজৌরিতে দুর্ঘটনাগ্রস্ত বাসটি প্রায় পঞ্চাশ জন বরযাত্রী নিয়ে যাচ্ছিল। বাসে ছিল বর-কনেও। লাম-দারহাল-মৌশেরা রোডে গম্ভীর নদীর হড়কা বানে আচমকা ভেসে যায় বাসটি। সেনা জওয়ানরা ঘটনাস্থলে পৌছে চার জনকে উদ্ধার করেন, যাঁরা বাস থেকে বাইরে ঝাঁপিয়ে পড়েছিলেন। এঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রদানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিহতদের পরিবারপিছু দু-লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।  

জম্মু-কাশ্মীরে বন্যার জেরে আপাতত স্থগিত করে দেওয়া হল বৈষ্ণোদেবী যাত্রা। গতকাল তিন তীর্থযাত্রী ভূমিধসে গুরুতর আহত হন। তাঁদের মধ্যে ছিলেন দুই মহিলাও। টানা বৃষ্টিতে পরিস্থিতি এলাকার পরিস্থিতি শোচনীয়। এই অবস্থায় বৈষ্ণোদেবীর পথ আরও দুর্গম হয়ে ওঠায় যাত্রা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আবহাওয়ার উন্নতি হলে ফের যাত্রা শুরু হবে বলে জানিয়েছে বৈষ্ণোদেবী বোর্ড।     

 

.