গঙ্গা সাফাই মিশনের অর্থ সংগ্রহের জন্য নিজের উপহার নিলাম করছেন প্রধানমন্ত্রী মোদী

প্রদর্শনীতে এসে বা ওয়েবসাইটের(http://www.pmmementos.gov.in)মাধ্যমে ওইসব সামগ্রী কেনা যাবে

Updated By: Sep 14, 2019, 08:27 PM IST
গঙ্গা সাফাই মিশনের অর্থ সংগ্রহের জন্য নিজের উপহার নিলাম করছেন প্রধানমন্ত্রী মোদী

নিজস্ব প্রতিবেদন: গঙ্গা সাফাই অভিযানের জন্য নিজের উপহার নিলাম করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত এক বছরে মোদী যেসব উপহার পেয়েছেন তা নিলামের জন্য রাখা হয়েছে দিল্লির ন্যাশনাল গ্যালারি অব মর্ডান আর্ট-এ। নিলাম চলবে আগামী ৩ অক্টোবর পর্যন্ত।

আরও পড়ুন-নাবালিকাকে ধর্ষণের পর খুন! বস্তায় ভরে দেহ লোপাটের চেষ্টা, কান্নার আওয়াজ ধরিয়ে দিল অভিযুক্তকে

শনিবার প্রধানমন্ত্রী টুইট করেছেন, গত এক বছরে যত উপহার পেয়েছি তা ৩ অক্টোবর প্রযন্ত নিলাম হবে। ওইসব উপহার সাজানো থাকবে দিল্লির ন্যাশনাল গ্যালারি অব মর্ডান আর্ট-এ। ওই প্রদর্শনিতে আসুন।

অন্য একটি টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, ওইসব উপহারের নিলাম হবে ইন্টারনেটের মাধ্যমেও। নিলাম থেকে আসা অর্থ যাবে নামানি গঙ্গ মিশনের খাতে। গঙ্গাকে সাফ ওই অর্থ কাজে লাগবে। ওই সাইটে আসুন ও নিলামে অংশ নিন।

উল্লেখ্য, ওই নিলামের উদ্বোধন করেছেন কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল। নিলামে থাকছে প্রধানমন্ত্রীর পাওয়া মোট ২,৭৭২ সামগ্রী। প্যাটেল বলেন, ১৪ অক্টোবর থেকে ওই নিলাম চলবে ৩ অক্টোবর পর্যন্ত। প্রথম ২০ সর্বোচ্চ দামের ক্রেতা প্রধানমন্ত্রীর কাছ থেকে একটি প্রশংসাসূচক চিঠি পাবেন।

আরও পড়ুন-পশ্চিমবঙ্গের অবস্থা কাশ্মীরের থেকেও খারাপ, বিস্ফোরক দিলীপ

কী কী জিনিস রয়েছে নিলামের তালিকায় ? নিলামের জন্য রাখা হয়েছে পোট্রেট, ফোটোগ্রাফ, হস্তশিল্প, শাল, মূর্তি, ভাস্কর্য-সহ আরও অনেক সামগ্রাী গ্যালারির ডিরেক্টর রীতু শর্মা জানিয়েছেন, প্রদর্শনীতে এসে বা ওয়েবসাইটের(http://www.pmmementos.gov.in)মাধ্যমে ওইসব সামগ্রী কেনা যাবে। দাম শুরু হচ্ছে ২০০ টাকা থেকে ২.৫ লাখ টাকা পর্যন্ত।

.