Atiq Ahmed Encounter: 'বিখ্যাত' হতেই খুন আতিককে! চাঞ্চল্যকর স্বীকারোক্তি শ্যুটারদের

ধৃতদের পরিবারের লোকেরা জানিয়েছেন, আতিক আহমেদ ও ভাই আশরাফ আহমেদ খুনিরা রোজগারহীন ছিল। কোনও কাজ ছিল না অভিযুক্তদের। তারা মাদকাসক্ত ছিল। 

Updated By: Apr 16, 2023, 03:25 PM IST
Atiq Ahmed Encounter: 'বিখ্যাত' হতেই খুন আতিককে! চাঞ্চল্যকর স্বীকারোক্তি শ্যুটারদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেন খুন আতিক আহমেদকে? গ্যাংস্টার আতিক আহমেদ ও তার ভাই আশরাফ আহমেদকে এনকাউন্টারের ঘটনায় চাঞ্চল্যকর স্বীকারোক্তি ৩ শ্যুটারের। 'বিখ্যাত' হতেই খুন  গ্যাংস্টার আতিককে! পুলিসি জেরায় তেমনটাই দাবি করেছে ধৃত ৩ জন। পুলিস সূত্রে খবর, ধৃত ৩ শ্যুটার তাদের স্বীকারোক্তিতে জানিয়েছে, তারা ৩ জন-ই চেয়েছিল বড় ও বিখ্যাত মাফিয়া হতে। আর সেই কারণেই তারা পুলিস ও সংবাদমাধ্যমের উপস্থিতিতে আতিক আহমেদকে খুনের পরিকল্পনা করে। আততায়ী ৩ জনই উত্তরপ্রদেশের বাসিন্দা ও পুলিসের খাতায় তাদের পূর্ব অপরাধের রেকর্ড রয়েছে বলে জানা গিয়েছে।

ওদিকে ধৃতদের পরিবারের লোকেরা জানিয়েছেন, আতিক আহমেদ ও ভাই আশরাফ আহমেদ খুনিরা রোজগারহীন ছিল। কোনও কাজ ছিল না অভিযুক্তদের। তারা মাদকাসক্ত ছিল। এক শ্যুটারের দাদা যেমন বলেন, 'আমার ভাইয়ের নামে অনেক মামলা আছে। সে কোনও কাজ করত না।' আরেক শুটারের বাবা বলেন, 'আমরা টিভিতে ঘটনাটি দেখি। আমরা জানিনা সে কী করেছে। আমাদের জানার কোনও ইচ্ছেও নেই। সে এখানে থাকেও না। পরিবারের বিষয়ে তার কোনও যোগও নেই।' 

প্রসঙ্গত, শনিবার প্রয়াগরাজের এক হাসপাতালে ২ জনকে নিয়ে যাওয়া হচ্ছিল মেডিক্য়াল টেস্টের জন্য। সাংবাদিকরা তাদের দুজনকে একের পর এক প্রশ্নও করছিলেন। আতিক তাদের প্রশ্নের উত্তরও দিচ্ছিলেন। হাত বাঁধা অবস্থায় তাদের দুজনকে নিয়ে ভিড় ঠেলে এগিয়ে যাচ্ছিল পুলিস। সেই সময়ই আতিকের বাঁ দিকে থেকে একজন তার মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে দেয়। অন্যদিকে, আতিকের ভাই আসরফকে অন্য কেউ একজন গুলি করে।

এই ঘটনায় ইতিমধ্যেই ১৭ জন পুলিস অফিসারকে সাসপেন্ড করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক উচ্চপর্যায়ের বৈঠকের পর ১৭ পুলিস অফিসারকে সাসপেন্ডের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এনকাউন্টারের ঘটনায় উত্তরপ্রদেশ পুলিসকে প্রতি ২ ঘণ্টায় তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ইতিমধ্যেই পুলিসি ঘেরাটোপের মধ্যে এনকাউন্টারে 'গ্যাংস্টার' আতিক-আশরাফ খুনের ঘটনায় সামনে এসেছে আরও একটি চাঞ্চল্যকর তথ্য। 

পুলিস সূত্র অনুযায়ী, আতিক ও আশরাফকে হত্যায় জিগানার তৈরি পিস্তল ব্যবহার করা হয়েছে। এক-একটি জিগানা পিস্তলের দাম ৫ থেকে ৬ লাখ টাকা। এই জিগানা পিস্তল তুরস্কে তৈরি হয়। এই জিগানা পিস্তল ভারতে নিষিদ্ধ। সীমান্ত দিয়ে অবৈধভাবে জিগানা পিস্তল আনা হয়। জিগানা পিস্তলে থাকে ১৭টি বুলেটের ম্যাগাজিন। সিধু মুসেওয়ালা খুনে এই জিগানা পিস্তল ব্যবহার হয়েছিল।

আরও পড়ুন, Arvind Kejriwal: 'আমি দুর্নীতিগ্রস্ত হলে, বিশ্বে কেউ সৎ নন!' সিবিআই-এর মুখোমুখি কেজরি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.