Haryana Girl Student: দিনের পর দিন যৌন হেনস্থা করেন শিক্ষক, প্রধানমন্ত্রীর দ্বারস্থ ৫০০ কলেজ ছাত্রী

Haryana Girl Student: ছাত্রীরা ওই কলেজ শিক্ষকের বিরুদ্ধে নোংরা কাণ্ডকারখানার অভিযোগ তুলেছেন। অভিযোগ, ওই শিক্ষক ছাত্রীদের তাঁর অফিসে ডাকতেন। তাদের প্রাইভেট পার্টসে হাত দিতেন

Updated By: Jan 8, 2024, 07:53 PM IST
Haryana Girl Student: দিনের পর দিন যৌন হেনস্থা করেন শিক্ষক, প্রধানমন্ত্রীর দ্বারস্থ ৫০০ কলেজ ছাত্রী

জি ২৪ ঘণ্টি ডিজিটাল ব্যুরো: শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হেনস্থা। পরিস্থিতি কতটা মারাত্মক তা হরিয়ানার চৌধুরি দেবীলাল বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি দেখলেই বোঝা যায়। বিশ্ববিদ্যালয়ের একটি কলেজের ৫০০ ছাত্রী অভিযোগ করেছেন তাদের যৌন নিগ্রহ করেন কলেজের এক শিক্ষক। শুধু তাই নয়, ওই অভিযোগ জানিয়ে তারা চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরকে। তাদের দাবি, সাসপেন্ড করতে হবে ওই শিক্ষককে। পাশাপাশি একজন অবসরপ্রাপ্ত বিচারপতিকে দিয়ে অভিযোগের তদন্ত করতে হবে।

আরও পড়ুন-SSC-র ৪ মামলায় চূড়ান্ত চার্জশিট CBI-এর, সবেতেই নাম পার্থর!

প্রধানমন্ত্রীকে লেখা চিঠির কপি ছাত্রীরা পাঠিয়েছেন বিশ্ব বিদ্যালয়ের ভিসি আজমের সিং মালিক, হরিয়ানার রাজ্যপাল, রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী ও জাতীয় মহিলা কমিশনের চেয়ারম্যান রেখা শর্মাকে। উল্লেখ্য, মহিলা কুস্তিগিরদের যৌন হেনস্থার অভিযোগে তোলপাড় ক্রীড়া জগত্। নাজেহাল বিজেপিও। এবার বিজেপি শাসিত হরিয়ানা থেকে একই অভিযোগ।

ছাত্রীরা ওই কলেজ শিক্ষকের বিরুদ্ধে নোংরা কাণ্ডকারখানার অভিযোগ তুলেছেন। অভিযোগ, ওই শিক্ষক ছাত্রীদের তাঁর অফিসে ডাকতেন। তাদের প্রাইভেট পার্টসে হাত দিতেন। ছাত্রীরা যখন তার প্রতিবাদ করতেন তাদের চরম ক্ষতি করে দেওয়ার হুমকি দেওয়া হতো। মাসের পর মাস ধরে এরকম চলছে।

এদিকে, ভিসির বিরুদ্ধেও গুরুতর অভিযোগ তুলেছেন ছাত্রীরা। তাদের দাবি, ভিসি তাদের সাহায্য করার বদলে তাদের বরখাস্ত করার হুমকি দেন। কারণ ওই শিক্ষক রাজনৈতিক প্রভাবশালী। ছাত্রীদের ওই অভিযোগে নিয়ে তদন্ত নেমেছে পুলিস। পাশাপাশি তদন্ত করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও। বিশ্ববিদ্যালয়ের তরফে বলা হয়েছে, যৌন হেনস্থার যে অভিযোগ এসেছে সেই চিঠিতে কোনও ছাত্রীর সাক্ষর নেই। তার পরেও বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.