নাগাল্যান্ড বিধানসভা নির্বাচনে অশান্তি; সংঘর্ষে হত ১, মেঘালয়ে ভোটদানে অনীহা

দুই রাজ্যেই ৫৯টি করে আসনে ভোট নেওয়া হচ্ছে। ন্যাগাল্যান্ডে ভোটদানের উৎসাহ লক্ষ্য করা গেলেও মেঘালয়ে তা একেবারেই কম। দুপুর ২টো প‌র্যন্ত নাগাল্যান্ডে ভোট পড়েছে ৫৬ শতাংশ। অন্যদিকে, মেঘালয়ে ভোটপড়ার হার ৩৫ শতাংশ

Updated By: Feb 28, 2018, 02:27 PM IST
নাগাল্যান্ড বিধানসভা নির্বাচনে অশান্তি; সংঘর্ষে হত ১, মেঘালয়ে ভোটদানে অনীহা

নিজস্ব প্রতিবেদন: অসম, অরুণাচল প্রদেশ ও মণিপুরের পর এবার বিজেপির জোর পরীক্ষা মেঘালয় ও ন্যাগালন্ডে। মঙ্গলবার মেঘালয় ও নাগাল্যান্ড বিধানসভার মোট ১১৮ আসনে ভোট গ্রহণ শেষ হল। 

দুই রাজ্যেই ৫৯টি করে আসনে ভোট নেওয়া হল। ন্যাগাল্যান্ডে ভোটদানের উৎসাহ লক্ষ্য করা গেলেও মেঘালয়ে তা একেবারেই কম। দুপুর ২টো প‌র্যন্ত নাগাল্যান্ডে ভোট পড়েছে ৫৬ শতাংশ। অন্যদিকে, মেঘালয়ে ভোটপড়ার হার ৩৫ শতাংশ।

আরও পড়ুন-দ্বিতীয়বারও মেয়ে হল বউমার! তাই বড় নাতনির মাথা ফাটাল দাদু

বড়সড় কোনও অশান্তির ঘটনা না ঘটলেও নাগাল্যান্ডে নাগা পিপিলস ফ্রন্ট ও ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক প্রোগ্রেসিভ পার্টির সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ২ জন। রাজ্যের কয়েকটি বুথ থেকে ইভিএম খারাপ হওয়ার খবর পাওয়া গিয়েছে।

সকাল ন’টায় ভোট দিয়ে যান নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী টি আর জেলিয়াং। সংবাদ মাধ্যমে তিনি বলেন, আশা করছি ভোটপর্ব শান্তিপূর্ণভাবে শেষ হবে। এবারও আমরা সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরব। 

.