Assam Municipal Election: প্রায় নিশ্চিহ্ন কংগ্রেস, অসমে পুরসভা নির্বাচনে বিপুল জয় বিজেপির

পুরসভার ফলাফল প্রকাশের পর একের পর এক টুইট করে রাজ্যের মানুষকে ধন্যবাদ দিয়েছেন বিশ্বশর্মা

Updated By: Mar 9, 2022, 07:23 PM IST
Assam Municipal Election: প্রায় নিশ্চিহ্ন কংগ্রেস, অসমে পুরসভা নির্বাচনে বিপুল জয় বিজেপির

নিজস্ব প্রতিবেদন: উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের ফলাফলের আগের দিন বড় সাফল্য। অসমে পুরসভা নির্বাচনে নব্বই শতাংশের বেশি পুরসভায় জয়ী হল বিজেপি।

পুরভোটে বিজেপির ধাক্কায় প্রায় নিশ্চিহ্ন রাজ্যের প্রধান বিরোধী দিল কংগ্রেস। পুর নির্বাচনে ৮০টি পুরসভার মধ্যে ৭৩টি পুরসভা দখল করল বিজেপি।  কংগ্রেস এখনও কোনও পুরসভায় জয়ী হতে পারেনি। অন্যদিকে, মারিয়ানি মিউনিশিপ্যাল বোর্ডে নির্দল প্রার্থীরা জয়ী হয়েছেন ১০টি ওয়ার্ডের মধ্যে ৭টিতেই। পাঁচ পুরসভার ফলাফল ত্রিশঙ্কু হয়েছে।

রাজ্য নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে রাজ্যের বিজেপির দখলে গিয়েছে ৬৭২ ওয়ার্ড। ৭১ ওয়ার্ডে জয়ী হয়েছে কংগ্রেস। অন্যেরা দখল করেছে ১৪৯ ওয়ার্ড। ৫৯ ওয়ার্ডে কোনও লড়াই হয়নি।  

রাজ্যে দলের এমন বিপুল জয় নিয়ে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সংবাদমাধ্যমে বলেন, রাজ্যের যে উন্নয়ন হয়েছে তার দিকে তাকিয়েই মানুষ এভাবে বিজেপিকে সমর্থন করেছেন। এতে দলের তার লক্ষ্যের দিকে আরও অবিচল হবে। দলের যেসব কর্মীরা ভোটে অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের ধন্যবাদ। মাননীয় মোদীজির দেখানো রাস্তাতে হেঁটেই এই সাফল্য। 

পুরসভার ফলাফল প্রকাশের পর একের পর এক টুইট করে রাজ্যের মানুষকে ধন্যবাদ দিয়েছেন বিশ্বশর্মা। এক টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, অসমের মানুষের কাছে কৃতজ্ঞতায় আমাদের মাথা নত হয়ে য়ায়। এই জয়ের জন্য বিজেপির সহযোগীদেরও ধন্যাবাদ।

অন্যদিকে, কংগ্রেসের এই শোচনীয় পরাজয়ে রাজ্য কংগ্রেস প্রধান ভূপেন কুমাপ রবা বলেছেন, রাজনীতিতে ওঠাপড়া রয়েছে। প্রত্যেকটি দলকেই জয় পরাজয়ের মধ্যে দিয়ে যেতে হয়। এতে অবাক হওয়ার কিছু নেই। ভালো সময়ের জন্য আমাদের আরও কঠোর পরিশ্রম করতে হবে। পুরভোটের এই পরাজয়ের দায় স্বীকার করে নিচ্ছি।

উল্লেখ্য, রাজ্যের ৮০ পুরসভায় ভোট নেওয়া হয় গত ৬ মার্চ। এই প্রথম অসম পুরভোটে ইভিএম ব্যবহার করা হল। এবার ভোট পড়ার হার ছিল ৭০ শতাংশ। 

আরও পড়ুন-'শুভেন্দু যত মুখ দেখাবে, তত প্রত্যাখ্যাত হবে,' তীব্র কটাক্ষ কুণালের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.