অসমে বাঙালি নিধনের প্রতিবাদে পথে নামছে তৃণমূল, জানালেন মমতা

বৃহস্পতিবার অসমের তিনসুকিয়া জেলায় ৫ যুবককে খুন করল ইউনাইটেজ লিবারেশন ফ্রন্ট অব অসম-ইন্ডিপেন্ডেন্টের জঙ্গিরা। 

Updated By: Nov 1, 2018, 11:29 PM IST
অসমে বাঙালি নিধনের প্রতিবাদে পথে নামছে তৃণমূল, জানালেন মমতা

নিজস্ব প্রতিবেদন: অসমে পাঁচ বাঙালি যুবকের হত্যার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার নিন্দা করে মুখ্যমন্ত্রী জানালেন, হ্ত্যার প্রতিবাদে উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় আগামিকাল অর্থাত্ ২ নভেম্বর প্রতিবাদ সভা করবে তৃণমূল কংগ্রেস। 
       
বৃহস্পতিবার অসমের তিনসুকিয়া জেলায় ৫ যুবককে খুন করল ইউনাইটেজ লিবারেশন ফ্রন্ট অব অসম-ইন্ডিপেন্ডেন্টের জঙ্গিরা। তাঁদের নাম শ্যামল বিশ্বাস, অনন্ত বিশ্বাস, অবিনাশ বিশ্বাস, সুবোধ বিশ্বাস ও ধনঞ্জয় নমশূদ্র। জানা গিয়েছে, অসমের তিনসুকিয়া জেলার সাদিয়ায় একটি দোকানে বসেছিলেন ৬ যুবক। তখনই সেনার পোশাকে সেখানে হাজির হয় কয়েকজন বন্দুকবাজ। এরপর যুবকদের অপহরণ করে নিয়ে যাওয়া হয় ব্রহ্মপুত্র নদীর চড়ে। সেখানে তাঁদের লাইনে বসিয়ে গুলি করা হয়। 

খবর পাওয়ার পরই মুখ্যমন্ত্রী টুইটারে লিখেছেন,''তিনসুকিয়ায় নৃশংস আক্রমণের নিন্দা করছি। এটা কি নাগরিকঞ্জির ফল? নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানানোর কোনও ভাষা নেই। দোষীদের শাস্তির ব্যবস্থা করতে হবে''।

মমতা বন্দ্যোপাধ্যায় জানান, শুক্রবার রাজ্যজুড়ে প্রতিবাদ সভার আয়োজন করবে তৃণমূল।                  

অসমের সাংসদ সুষ্মিতা দেব টুইটারে প্রতিক্রিয়া দিয়েছেন, ''আশা করি, একটি বিশেষ সম্প্রদায়কে লক্ষ্য করে হিংসা ছড়ানো হয়নি। ঘটনার তীব্র নিন্দা করছি''।      

অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের নির্দেশে ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছছেন রাজ্যের জলসম্পদ মন্ত্রী কেশব মহন্ত ও বিদ্যুত্ প্রতিমন্ত্রী তপন কুমার। 

আরও পড়ুন- লোকসভায় রাজ্যে দুরন্ত উত্থান বিজেপির, নিশ্চিহ্ন বাম-কংগ্রেস, আভাস সমীক্ষার

.