Arvind Kejriwal: ইডি হাজিরায় 'না' আপ সুপ্রিমোর, মধ্যপ্রদেশে প্রচারে কেজরি

গত ১৬ এপ্রিল আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে সাড়ে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এরপর এই মামলায় বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে তদন্ত শুরু করে ইডি।

Updated By: Nov 2, 2023, 11:34 AM IST
Arvind Kejriwal: ইডি হাজিরায় 'না' আপ সুপ্রিমোর, মধ্যপ্রদেশে প্রচারে কেজরি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো : আজ ইডির সামনে হাজির হচ্ছেন না অরবিন্দ কেজরিওয়াল। নোটিস বেআইনি, অবিলম্বে প্রত্যাহার করুক ইডি। তোপ দিল্লির মুখ্যমন্ত্রীর। ৫ রাজ্যের প্রচার কর্মসূচি বানচাল করতেই বিজেপির ষড়যন্ত্র। সরব দিল্লির মুখ্যমন্ত্রী। ইডি হাজিরা এড়িয়ে ভগবন্ত মানের সঙ্গে মধ্যপ্রদেশে প্রচারে কেজরিওয়াল।

সিংরালিতে রোড শোয়ে থাকবেন আপ প্রধান। প্রসঙ্গত, আবগারি  দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে তলব করে সোমবার নোটিস পাঠায় ইডি। গত সোমবারই  সুপ্রিম কোর্টে খারিজ হয় সিসোদিয়ার জামিন আর্জি। আর তারপর থেকেই জোরালো দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেফতারির আশঙ্কা। আজ কেজরিওয়ালকে ইডির তলব নিয়ে দিল্লির রাজনৈতিক মহলে জল্পনা ছিল চরমে। ওদিকে বিজেপির প্রতিহিংসা স্বার্থ চরিতার্থ করতেই এই তলব, অভিযোগ তুলে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের বিরুদ্ধে তোপ দাগে আপ।

উল্লেখ্য, এর আগে গত ১৬ এপ্রিল আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে সাড়ে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এরপর এই মামলায় বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে তদন্ত শুরু করে ইডি। আপ সরকারের আমলে আবগারি নীতি বদলে ফেলে কয়েকটি সংস্থাকে বেআইনি ভাবে সুযোগ পাইয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই আবগারি দুর্নীতি মামলা চার্জশিট জমা দিয়েছে ইডি-ও। সেই চার্জশিটে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নাম রয়েছে। ওদিকে গ্রেফতার করা হয়েছে প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া ও আপ সাংসদ সঞ্জয় সিংকে।

এদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তলবের দিনই আবগারি দুর্নীতি তদন্তে আরও গতি বাড়াল ইডি। হেড কোয়ার্টারে কেজরিওয়ালকে তলবের পাশাপাশি, দিল্লিতে স্ক্যানারে আরও এক মন্ত্রী। এদিন সাত সকালেই আপের সমাকল্যাণ মন্ত্রী রাজকুমার আনন্দের বাড়িতে হানা দেয় এজেন্সি। শুধু মন্ত্রীর বাংলোতেই নয়।  রাজকুমারের আরও ৮ ডেরাতেও অভিযান এনফোরসমেন্ট ডিরেকটরেটের।   

আরও পড়ুন, Gas Price Hike: দীপাবলির আগেই ১০০ টাকারও বেশি বাড়ল গ্যাসের দাম!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.