ম্যান অফ দি ম্যাচ কেজরিওয়াল

তিনি এখন দেশের সবচেয়ে চর্চিত মানুষ। সবার নজর তাঁর দিকে। দলের ফানডিং থেকে শুরু করে অস্থিরমনস্ক বলে নানা কটাক্ষ শুনতে হয়েছে তাঁকে। কিন্তু দিনের শেষে তিনিই নায়ক, তিনিই ম্যান অফ দি ম্যাচ। লোকসভা ভোটে কংগ্রেস থেকে শুরু করে বিরোধিরা শত চেষ্টা করেও যে মোদী সুনামী রুখতে পারেনি, সেটা কার্যত একাই করে দেখালেন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লিতে সুনামী ডেকে এনে বিজেপি-কে উড়িয়ে দিলেন কেজরিওয়াল। এক সময়ের সতীর্থ কিরণ বেদীকে জবাবও দিয়ে দিলেন। রাহুল-সোনিয়া যা করতে পারেননি, ছোট রাজ্য দিল্লিতে সেটাই করে দেখালেন 'কমনম্যান'কেজরিওয়াল।

Updated By: Feb 10, 2015, 11:05 AM IST
ম্যান অফ দি ম্যাচ কেজরিওয়াল

ওয়েব ডেস্ক: তিনি এখন দেশের সবচেয়ে চর্চিত মানুষ। সবার নজর তাঁর দিকে। দলের ফানডিং থেকে শুরু করে অস্থিরমনস্ক বলে নানা কটাক্ষ শুনতে হয়েছে তাঁকে। কিন্তু দিনের শেষে তিনিই নায়ক, তিনিই ম্যান অফ দি ম্যাচ। লোকসভা ভোটে কংগ্রেস থেকে শুরু করে বিরোধিরা শত চেষ্টা করেও যে মোদী সুনামী রুখতে পারেনি, সেটা কার্যত একাই করে দেখালেন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লিতে সুনামী ডেকে এনে বিজেপি-কে উড়িয়ে দিলেন কেজরিওয়াল। এক সময়ের সতীর্থ কিরণ বেদীকে জবাবও দিয়ে দিলেন। রাহুল-সোনিয়া যা করতে পারেননি, ছোট রাজ্য দিল্লিতে সেটাই করে দেখালেন 'কমনম্যান'কেজরিওয়াল।

দিল্লি নির্বাচনের ফলাফলে উচ্ছসিত আপ নেতারা। তাঁদের দাবি, দিল্লিতে দুই তৃতীয়াংশেরও বেশি আসনে জিতবে আপ। বিজেপির ভোটে ভাঙন ধরাতে পারেনি আপ। আপ কংগ্রেসের ভোট কেটেছে। দাবি বিজেপি নেতা শাহনাওয়াজ হুসেনের। ভাঁড়ার শূন্য। দিল্লি নির্বাচনের পুরো ফল প্রকাশ হওয়ার আগেই হার স্বীকার করে নিল কংগ্রেস শিবির।

কিছুদিন আগেই আপ ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন শাজিয়া ইলমি। দিল্লি নির্বাচনে আপের অভূতপূর্ব ফলাফলের পর তাঁর প্রতিক্রিয়া, এবার দেখার পালা মুখ্যমন্ত্রী হলে অরবিন্দ কেজরিওয়াল তাঁর প্রতিশ্রুতি রাখেন কিনা।

.