রাজধানীতি এখনই জোড়-বিজোড় নীতি নয়, জানাল দিল্লি সরকার

রাজধানীর রাস্তায় এখনই জোড়-বিজোড় নীতি নয়। জানিয়ে দিল দিল্লি সরকার। সোমবার থেকে এই নীতি কার্যকর হওয়ার কথা ছিল রাস্তায়। কিন্তু, শনিবার ন্যাশনাল গ্রিন ট্রাইবুন্যালের দেওয়া রায়ে খুশি নয় দিল্লি সরকার। তাই সোমবার ফের নতুন করে বিষয়টি পর্যালোচনার জন্য আবেদন করা হবে সরকারের পক্ষ থেকে।

Updated By: Nov 11, 2017, 05:44 PM IST
রাজধানীতি এখনই জোড়-বিজোড় নীতি নয়, জানাল দিল্লি সরকার

নিজস্ব প্রতিবেদন : রাজধানীর রাস্তায় এখনই জোড়-বিজোড় নীতি নয়। জানিয়ে দিল দিল্লি সরকার। সোমবার থেকে এই নীতি কার্যকর হওয়ার কথা ছিল রাস্তায়। কিন্তু, শনিবার ন্যাশনাল গ্রিন ট্রাইবুন্যালের দেওয়া রায়ে খুশি নয় দিল্লি সরকার। তাই সোমবার ফের নতুন করে বিষয়টি পর্যালোচনার জন্য আবেদন করা হবে সরকারের পক্ষ থেকে।

রায়ে ন্যাশনাল গ্রিন ট্রাইবুন্যালের বিচারপতিরা বলেন, অন্য পন্থা ছেড়ে দূষণ রোধে জোড়-বিজোড় নীতি প্রয়োগ করে সময় নষ্ট করছে দিল্লি সরকার। তথ্য তুলে ধরে ট্রাইবুনাল আরও জানিয়েছে, মোটরবাইকের কারণে একটি শহরে ৪৬ শতাংশ পর্যন্ত দূষণ ছড়াতে পারে। তাই এই দূষণ রোধে মোটরবাইক চালকদের ছাড় দিতে নারাজ আদালত। একই তালিকায় রাখা হয়েছে মহিলা চালকদেরও।

আরও পড়ুন- বিশ্ব উষ্ণায়নই দিল্লিতে দূষণের কারণ : মমতা

আদালতের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়েই এবার নতুন করে আবেদন জানাতে চলেছে দিল্লি সরকার। সরকারের তরফে জানানো হয়েছে, মোটরবাইকে ছাড় না মেলায় ও মহিলাদের নিরাপত্তার কারণেই সোমবার থেকে এই নীতি লাগু করা হচ্ছে না।

.