মনমোহনকে পাল্টা তোপ অরুণ জেটলির

এবার প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বিরুদ্ধে পাল্টা তোপ দাগলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। রাজ্যসভায় নোট বাতিল নিয়ে আজ কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হন মনমোহন সিং। তার বক্তব্যের সমালোচনার জবাবে অরুণ জেটলি বলেন, ''যাদের সময় কয়লা কেলেঙ্কারী, টুজি কেলেঙ্কারির মত ঘটনা ঘটে, তারা আবার, সরকারের সিদ্ধান্তের বিরোধীতা করছে।"

Updated By: Nov 24, 2016, 06:53 PM IST
মনমোহনকে পাল্টা তোপ অরুণ জেটলির

ওয়েব ডেস্ক : এবার প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বিরুদ্ধে পাল্টা তোপ দাগলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। রাজ্যসভায় নোট বাতিল নিয়ে আজ কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হন মনমোহন সিং। তার বক্তব্যের সমালোচনার জবাবে অরুণ জেটলি বলেন, ''যাদের সময় কয়লা কেলেঙ্কারী, টুজি কেলেঙ্কারির মত ঘটনা ঘটে, তারা আবার, সরকারের সিদ্ধান্তের বিরোধীতা করছে।"

আরও পড়ুন- মোদীকে চাঁছাছোলা আক্রমণ মনমোহনের, রাজ্যসভায় নোট বিতর্কে একের পর ব্রহ্মাস্ত্র প্রয়োগ বিরোধীদের

যদিও, আজ নিজের ভাষণে প্রধানমন্ত্রীর নোট বাতিলের সিদ্ধান্তকে সমর্থন জানালেও, প্রয়োগ পদ্ধতিতে নিয়ে আপত্তি জানান মনমোহন সিং। প্রাক্তন প্রধানমন্ত্রীর বক্তব্য, এই নোট বাতিলের প্রয়োগ পদ্ধতির ফলে দেশের অর্থনীতিতে প্রভাব পড়বে। অন্যদিকে, তাঁর এই দাবি মানতে নারাজ অরুণ জেটলি। তাঁর দাবি, এই সিদ্ধান্তের ফলে ব্যাঙ্কের সঙ্গে প্রত্যক্ষ ভাবে ব্যবসায়ী ও কৃষকদের যোগাযোগ বাড়বে। আর তার প্রভাব পড়়বে দেশিও অর্থনীতিতে।

রাজ্যসভার বিতর্ক পর্বে নোট বাতিলের সিদ্ধান্তের প্রয়োগকে ব্যর্থতা ও বৈধ উপায়ে ছিনতাইবাজি বলে আজ কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেন মনমোহন। পাল্টা জেটলি বিগত ইউপিএ আমলকে নিশানা করে বলেন, 'সবচেয়ে বেশি কালো টাকা মজুত হয়েছে ২০০৪ থেকে ২০১৪-র মধ্যেই।' আজ রাজ্যসভায় বিতর্কের সময় প্রধানমন্ত্রীর উপস্থিতির দাবি তুলে বারবার বাধা দেন বিরোধীরা।

.