JK Encounter: ডোডায় সার্চ অপারেশন, জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারে শহিদ সেনা ক্যাপ্টেন

JK Encounter: জম্মু ও কাশ্মীরের  দক্ষিণে সম্প্রতি জঙ্গি কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। ওইসব এলাকায় খাড়া পর্বত ও জঙ্গল ঘেরা এলাকায় তত্পরতা চালাচ্ছে জঙ্গিরা

Updated By: Aug 14, 2024, 01:23 PM IST
JK Encounter: ডোডায় সার্চ অপারেশন, জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারে শহিদ সেনা ক্যাপ্টেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায় শহিদ এক সেনা ক্যাপ্টেন। বুধবার ডোডায় আসার এলাকায় ৪ জঙ্গির সন্ধানে সার্চ অপারেশনে নেমেছিল সেনা। সেই অপারেশনে শহিদ হলেন ওই সেনা ক্যাপ্টেন। আহত হয়েছেন একজন সাধারণ নাগরিক। সেনার দাবি, এনকাউন্টারে এক জঙ্গি আহত হয়েছে। তার সন্ধানে চলছে তল্লাশি।

আরও পড়ুন-এবার সপ্তাহভর শুধুই বৃষ্টি! জেনে নিন, কবে হালকা বর্ষণ, কবে মুষলধারে...

যে জায়গায় এনকাউন্টার হয়েছে সেটি একটি জঙ্গলঘেরা এলাকা। জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হয়েছে  একটি  আমেরিকায় তৈরি এম ৪ রাইফেল ও ২টি ব্যাগ। সেইসব ব্যাগ থেকে বেশকিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। সূত্রের খবর, সেনার কাছে খবর ছিল আসার এলাকায় কমপক্ষে ৪ জঙ্গি লুকিয়ে রয়েছে। সেই খবর পেয়ে অভিযান চালাতেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। তাতেই শহিদ হন ওই সেনা ক্যাপ্টেন। তার পর থেকে রাতভর তল্লাশি অভিযানা চালায় সেনা।

জম্মু ও কাশ্মীরের  দক্ষিণে সম্প্রতি জঙ্গি কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। ওইসব এলাকায় খাড়া পর্বত ও জঙ্গল ঘেরা এলাকায় তত্পরতা চালাচ্ছে জঙ্গিরা। বুধবারের জঙ্গি হামলা এমন একটা সময়ে হল যখন রাজনাথ সিং, অজিত দোভাল-সহ অন্যান্য প্রভাবশালীরা স্বাধীনতা দিবসের আগে নিরাপত্তা নিয়ে একটি বৈঠক করেছেন। গত মাসেও কেন্দ্র বলেছিল জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা ঢেলে সাজাচ্ছে। তার পরে এই হামলা।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.