UP Incident: পেটে ব্যথায় কাহিল ২ সন্তানের বাবা, হার্নিয়া অপারেশনে ধরা পড়ল জরায়ু-ডিম্বাশয়!

অ্যাবডমিনাল মেমব্রেন থেকে একটি মাংসের টুকরো বেরিয়ে এসে মূত্রনালী দিকে গিয়েছে। যা কিনা আসলে জরায়ু!

Updated By: Aug 13, 2024, 06:11 PM IST
UP Incident: পেটে ব্যথায় কাহিল ২ সন্তানের বাবা, হার্নিয়া অপারেশনে ধরা পড়ল জরায়ু-ডিম্বাশয়!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হার্নিয়া অপারেশন করাতে গিয়েছিলেন এক ব্যক্তি। অপারেশন করতে গিয়েই চক্ষু চড়কগাছ হয়ে যায় ডাক্তারের। দেখা যায়, ওই ব্যক্তির শরীরে রয়েছে ডিম্বাশয়, জরায়ু। মানে পুরুষের শরীরে ডিম্বাশয়, জরায়ু! হ্যাঁ, এমন ঘটনা-ই ঘটেছে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশে। 

রাজগির মিস্ত্রি নামে ওই ব্যক্তি উত্তরপ্রদেশের গোরখপুরের বাসিন্দা। বেশ কিছুদিন ধরেই প্রচণ্ড পেটের যন্ত্রণায় ভুগছিলেন তিনি। এরপরই ২ সন্তানের বাবা রাজগির মিস্ত্রির আলট্রাসাউন্ড পরীক্ষা হয়। দেখা যায় তাঁর হার্নিয়া হয়েছে। সেই হার্নিয়া অপেরশন করতে গিয়েই ওটিতে চোখ ছানাবড়া হয়ে যায় চিকিত্‍সকদের। অপারেশনের সময় দেখা যায় ২ সন্তানের বাবা ৪৬ বছর বয়সী রাজগির মিস্ত্রির শরীরের ভিতর রয়েছে স্ত্রী প্রজনন তন্ত্রও। যদিও তার গঠন সম্পূর্ণ নয়।

দেখা যায়, অ্যাবডমিনাল মেমব্রেন থেকে একটি মাংসের টুকরো বেরিয়ে এসে মূত্রনালী দিকে গিয়েছে। যা কিনা আসলে অসম্পূর্ণ জরায়ু। ওদিকে তার সঙ্গে লেগে রয়েছে ডিম্বাশয়। আর এই অতিরিক্ত মাংসপিণ্ডের কারণেই তাঁর হার্নিয়া তৈরি হয়েছে। অবশেষে সফল অপারেশনের পর বর্তমানে সুস্থ আছেন ওই ব্যক্তি। হাসপাতাল সূত্রে এমনটাই জানা গিয়েছে। চিকিত্‍সকরা জানিয়েছেন, এই বিষয়টি জন্মগত ত্রুটি। পুরুষ শরীরে নারী প্রজনন তন্ত্র থাকলেও, তাঁর মধ্যে নারীসুলভ কোনও দেহ বৈশিষ্ট্য বা লক্ষ্মণ ছিল না।

আরও পড়ুন, Cancer: মহা 'মৃত্যুফাঁদে' তরুণ প্রজন্ম! বাড়ছে ১৭ ক্যানসারের ঝুঁকি, বাড়ছে মৃত্যুহার...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.