'অসহিষ্ণুতা মিডিয়ার মার্কেটিং', ভাষণে এত আগুণ আর কখনও দেখাননি অনুপম!

" আমি হিন্দিতে বলব। কারণ, আমি হিন্দিতে ভাবি।  আমি ভেবে এসেছিলাম অনেক কিছুই, কিন্তু এখানে এসে আমাকে অনেক কিছু বলতে হবে। ৯ ফেব্রুয়ারি জেএনইউ ক্যাম্পাসে কী স্লোগান উঠেছিল? মনে আছে? ভারতের বরবাদি! আফজল গুরু আমি লজ্জিত, তোমার হত্যাকারীরা এখনও জীবিত। ভারত, তুমি টুকরো টুকরো হবে, ইনশাল্লাহ্‌!  ইনশাল্লাহ্‌!" কলকাতায় আয়োজিত এক বিতর্ক সভায় অভিনেতা অনুপম খের নিজের ভাষণ শুরু করেছিলেন এই ভাবেই।

Updated By: Mar 8, 2016, 03:40 PM IST
'অসহিষ্ণুতা মিডিয়ার মার্কেটিং', ভাষণে এত আগুণ আর কখনও দেখাননি অনুপম!

ওয়েব ডেস্ক: " আমি হিন্দিতে বলব। কারণ, আমি হিন্দিতে ভাবি।  আমি ভেবে এসেছিলাম অনেক কিছুই, কিন্তু এখানে এসে আমাকে অনেক কিছু বলতে হবে। ৯ ফেব্রুয়ারি জেএনইউ ক্যাম্পাসে কী স্লোগান উঠেছিল? মনে আছে? ভারতের বরবাদি! আফজল গুরু আমি লজ্জিত, তোমার হত্যাকারীরা এখনও জীবিত। ভারত, তুমি টুকরো টুকরো হবে, ইনশাল্লাহ্‌!  ইনশাল্লাহ্‌!" কলকাতায় আয়োজিত এক বিতর্ক সভায় অভিনেতা অনুপম খের নিজের ভাষণ শুরু করেছিলেন এই ভাবেই।

বলতে বলতে আলোচনার বিতর্ক পৌঁছে যায় রাজনৈতিক তরজায়। বিজেপি, কংগ্রেসের সহিষ্ণু-অসহিষ্ণু বিষয় নিয়েও কটাক্ষ করতে শুরু করেন অভিনেতা। অভিনেতা অনুপম খেরের কটাক্ষ,"১০ বছর ধরে এমন প্রধানমন্ত্রী আপনারা দেখেছেন, যিনি কথাই বলেননি। আর এখন এমন এক প্রধানমন্ত্রী এসেছেন যিনি একদিনও ছুটি নেয়নি, তিনি কথা বলেন মেক ইন ইন্ডিয়া নিয়ে"। এমন কি তাঁর বক্তব্য উঠে আসে ক্ষোভও। ক্ষোভের সুরে তিনি বুদ্ধিজীবীদের উদ্দেশ্যে বলেন, "শ্যাম্পেনের গ্লাস হাতে নিয়ে অসিষ্ণুতার কথা বলেন, গরীব মানুষ রুটির কথা বলেন, তাঁদের কাছে অসিষ্ণুতা মিডিয়ার মার্কেটিং"।
আরও শুনুন, যা যা বললেন এই অভিনেতা-

.