উপনির্বাচনে হারলেও হিমাচল প্রদেশে কংগ্রেসকে ধাক্কা দিল বিজেপি

Updated By: Oct 15, 2017, 03:52 PM IST
উপনির্বাচনে হারলেও হিমাচল প্রদেশে কংগ্রেসকে ধাক্কা দিল বিজেপি

নিজস্ব প্রতিবেদন: রবিবারই পঞ্জাবের গুরুদাসপুর লোকসভা কেন্দ্র হাতছাড়া হয়েছে বিজেপির। প্রায় দু'লক্ষ ভোটে ব্যবধানে হেরেছেন গেরুয়া শিবিরের প্রার্থী। তবে পড়শি রাজ্য হিমাচল প্রদেশে ধাক্কা খেল কংগ্রেস। সে রাজ্যে কংগ্রেসি সরকারের গ্রামোয়ন্নয়নমন্ত্রী অনিল শর্মা দল ছাড়লেন। যোগ দিলেন বিজেপিতে। 

প্রাক্তন কেন্দ্রীয় যোগাযোগমন্ত্রী সুখরামের ছেলে অনিল শর্মা। রবিবার দল ছাড়ার কথা ঘোষণা করে তিনি বলেন,"আমি মন্ত্রিসভা ছেড়ে বিজেপিতে যোগ দিলাম। আমায় মান্ডি থেকে প্রার্থী করছে বিজেপি।" তাঁকে দলে গুরুত্ব দেওয়া হচ্ছিল না বলে অভিযোগ করেছেন অনিল। ১৯৬২ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত মান্ডি থেকে প্রার্থী হয়েছিলেন সুখরাম। ১৯৯৩ সালে অনিল শর্মা ওই আসনটি জেতেন।     

আগামী ৯ নভেম্বর হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। সেরাজ্যে এখন ক্ষমতায় রয়েছে কংগ্রেস। সেখানেই কংগ্রেসের হেভিওয়েটকে দলে টেনে মোক্ষম আঘাত করল বিজেপি। হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংয়ের দাবি, অনিল শর্মা দলত্যাগে কোনও প্রভাব পড়বে না। 

অন্যদিকে লখনৌতে বিএসপি-র ৬ হেভিওয়েট নেতাকে দলে টেনেছে বিজেপি। উত্তর প্রদেশ বিজেপির সভাপতি মহেন্দ্রনাথ সিংয়ের উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগদান করেছেন দীপক প্যাটেল, নীরজ মৌর্যরা। 

আরও পড়ুন,  উপনির্বাচনে কংগ্রেসের জয়, রবিবারের রবি হাসি ফোটাল দশ জনপথে

.