EXCLUSIVE: পরিবারতন্ত্র থেকে মুক্তি পাবে বাংলা, কর্মসমিতির বৈঠকে প্রত্যয়ী শাহ

সূত্রের খবর, প্রস্তাব পেশের সময় সেখানেই অমিত শাহ বলেছেন, খুব শীঘ্রই বাংলা এবং তেলঙ্গানা পরিবারতন্ত্র থেকে মুক্তি পাবে। শীঘ্রই সেখানে বিজেপি জয়ী হবে। 

Edited By: দেবস্মিতা দাস | Updated By: Jul 4, 2022, 06:30 AM IST
EXCLUSIVE: পরিবারতন্ত্র থেকে মুক্তি পাবে বাংলা, কর্মসমিতির বৈঠকে প্রত্যয়ী শাহ
ফাইল ছবি

মৌপিয়া নন্দী, হায়দরাবাদ: তেলঙ্গানার হায়দরাবাদে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকের (BJP national executive meeting) রবিবার দ্বিতীয় এবং শেষ দিন। বৈঠকে রাজনৈতিক প্রস্তাব পেশ করবেন অমিত শাহ (Amit Shah)। সূত্রের খবর, প্রস্তাব পেশের সময় সেখানেই অমিত শাহ বলেছেন, খুব শীঘ্রই বাংলা এবং তেলঙ্গানা পরিবারতন্ত্র থেকে মুক্তি পাবে। শীঘ্রই সেখানে বিজেপি জয়ী হবে। 

এদিন বিজেপির রাজনৈতিক প্রস্তাবে কংগ্রেসকে নিশানা করেছে পদ্মশিবির। সেখানে বলা হয়েছে, কংগ্রেস-সহ বেশিরভাগ বিরোধী দল পরিবারতান্ত্রিক, নীতিহীন, দুর্নীতিগ্রস্ত, সুবিধাবাদী রাজনীতির মাধ্যমে পরিচালিত হচ্ছে। আগে ভোট জাতিবাদ, পরিবারবাদ ও তুষ্টিকরণের ভিত্তিতে হত। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সেখান থেকে মুক্তি পেয়েছে। বর্তমানে নির্বাচন পলিটিক্স অফ পারফরম্যান্স ও ডেভলপমেন্টের উপর হয়। 

বাংলা, কেরালা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, ওডিশা- বিজেপির সরকার তৈরি হবে। সুরক্ষিত ও সমৃদ্ধ ভারতের জন্য় বিজেপির সরকারের প্রয়োজন রয়েছে। বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে বাংলা নিয়ে বিশেষ অবস্থানও নিতে দেখা গিয়েছে কেন্দ্রীয় নেতৃত্বকে। বিজেপি একুশে বাংলা দখলের লক্ষ্যমাত্রা স্থির করেছিল। কিন্তু বাংলায় হেরে ক্রমশ পিছিয়ে পড়ছে বিজেপি। 

পরিবারতন্ত্র থেকে মুক্ত হবে বাংলা, এই প্রসঙ্গে কুণাল ঘোষ বলেন, ''বিজেপি কী বলছে তার সঙ্গে বাস্তবের কোনও সম্পর্ক নেই। ওদের দলের মধ্যে যদি পরিবাতন্ত্রের তালিকা তুলে ধরি তাহলে সেটা শেষ হবে না। বাংলার মানুষের পূর্ণ সমর্থন নিয়ে সরকার চলছে। সেখানে পরিবারতন্ত্রের কথা বাংলায় আসছে কোথা থেকে? আর কোন অমিত শাহ বলছেন, যাঁকে পাশে বসিয়ে রেখেছেন শুভেন্দু অধিকারী তাঁর বাবা তৃণমূলের দয়ায় সাংসদ। তাঁর ভাই দিব্যেন্দু অধিকারী তৃণমূলের জন্য সাংসদ। সেই অধিকারী প্রাইভেট লিমিটেডকে দোকানদারদের পাশে বসিয়ে অমিত শাহ পরিবারতন্ত্রের কথা বলবে এ তো প্রসহন।''

প্রসঙ্গত, যে বাংলায় একুশের পর থেকে একটি নির্বাচনেও জিততে পারেনি বিজেপি। একুশের বিধানসভা নির্বাচনে কিছু আসন পেলেও হেরেছিল। এবার বাংলায় খুন, হিংসা চলছে বলে অভিযোগও করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। এদিন সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি বলেছিলেন, ‘‌বাংলা, কেরলে বিজেপি কর্মীদের খুন করা হয়েছে। কাশ্মীরে সন্ত্রাসবাদীদের শিকার বহু বিজেপি কর্মী। জনকল্যাণমুখী কাজে বাধা দিচ্ছেন বিরোধীরা। পরিবারতন্ত্র ও দুর্নীতিতে অভিযুক্ত বিরোধীরা।’‌ 

আরও পড়ুন, BJP National Executive Meeting: ভারতের বিদেশনীতি দেশের কল্যাণে তৈরি হয়েছে, কর্মসমিতির বৈঠকে ঘোষণা বিজেপির

আরও পড়ুন, EXCLUSIVE: বিজেপির রাজনৈতিক প্রস্তাব- মোদীর নেতৃত্বে উজ্জ্বল ভারত, মিথ্যার বেসাতি করছে বিরোধীরা

আরও পড়়ুন, Exclusive: 'রাজ্য সরকার লাগামছাড়া ঋণ করছে', মোদীর সামনেই নালিশ শুভেন্দুর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.