অযথা পাঞ্জাবের রাজনীতিতে হস্তক্ষেপ করছে কংগ্রেস হাইকমান্ড, Sonia-কে চিঠি অমরিন্দরের

কংগ্রেস হাইকমান্ড জোর করে পাঞ্জাবের রাজনীতিতে হস্তক্ষেপ করতে চাইছে, এই মর্মেই সোনিয়া গান্ধীকে চিঠি দিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। 

Updated By: Jul 17, 2021, 07:50 AM IST
অযথা পাঞ্জাবের রাজনীতিতে হস্তক্ষেপ করছে কংগ্রেস হাইকমান্ড, Sonia-কে চিঠি অমরিন্দরের

নিজস্ব প্রতিবেদন: ফের ক্ষুদ্ধ হল পাঞ্জাব। নভজ্যোত সিং সিধুর সোনিয়া সাক্ষাৎ এবং প্রদেশ সভাপতির পদ দেওয়ার সম্ভাবনা প্রকাশ্যে আসতেই ফের দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন অমরিন্দর সিং (Amarinder Singh)। কংগ্রেস হাইকমান্ড জোর করে পাঞ্জাবের রাজনীতিতে হস্তক্ষেপ করতে চাইছে, এই মর্মেই সোনিয়া গান্ধীকে (Sonia Gandhi) চিঠি দিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। 

আলোচনা ছাড়াই নভজ্যোত সিং সিধুকে পাঞ্জাব কংগ্রেসের সভাপতি পদে নিয়োগ নিয়ে উষ্মা প্রকাশ করেছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। যদিও চিঠিটি গোপনীয়তা অবলম্বন করেই পাঠানো হয়েছে কংগ্রেস নেত্রীর কাছে।  সংবাদমাধ্যম সূত্রে খবর, চিঠিতে রীতিমতো হুশিয়ারি দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। 

দলের সঙ্গে বিবাদ বাড়ছিলই। এরই মধ্যে হাইকমান্ডের এমন সিদ্ধান্তে ক্ষুদ্ধ অমরিন্দর৷ সূত্র জানায়, চিঠিতে অমরিন্দর লিখেছেন, "দল এবং সরকার উভয়কেই এই ধরনের পদক্ষেপের রেশ বহন করতে হতে পারে"। 

আরও পড়ুন, তৃতীয় ঢেউ আসতে দিলে চলবে না, স্বাস্থ্যমন্ত্রককে লক্ষ্য বেঁধে দিলেন PM Modi

আসন্ন পাঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে এমন ঘটনা অস্বস্তি বাড়িয়েছে পাঞ্জাব প্রদেশে। অমরিন্দর সিংয়ের ঘনিষ্ট সূত্রের খবর, তিনি কংগ্রেস নেতৃত্বকে বলেছিলেন যে এই ঘটনাগুলি কংগ্রেসের উপর বিরূপ প্রভাব ফেলবে নির্বাচনে। কারণ দলটি বিভ্রান্ত। ফলাফলেও নেতিবাচক প্রভাব পড়তে পারে।

রাজনৈতিক মহলের মতে দলীয় কোন্দল কমাতে 'বেসুরো' সিধুকে পাঞ্জাব প্রদেশ সভাপতি করা হতে পারে নভজ্যোত সিং সিধুকে। শুক্রবারই সোনিয়ার সঙ্গে দেখা করেছেন এই নেতা। 

পাঞ্জাব প্রদেশ কংগ্রেস সূত্রে খবর, আগামী বছর বিধানসভা নির্বাচনে অমরিন্দর সিংকেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হবে। তবে নভজ্যোত সিং সিধুকে দেওয়া হচ্ছে রাজ্য কংগ্রেসের দায়িত্ব। ভোটের মুখে দলের সংগঠনে কাজটি তিনিই সামলাবেন।

 

.