বাবার আসনে লড়ছেন অখিলেশ, প্রচারে সরালেন মুলায়মের মুখও

উত্তর প্রদেশের প্রাক্তন মন্ত্রী আজ়ম খান রামপুর লোকসভা কেন্দ্র থেকে লড়বেন বলে জানানো হয় সপার তরফে। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে মুলায়মই ছিলেন প্রচারের প্রধান মুখ

Updated By: Mar 25, 2019, 11:15 AM IST
বাবার আসনে লড়ছেন অখিলেশ, প্রচারে সরালেন মুলায়মের মুখও
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বাবা মুলায়ম সিংয়ের কেন্দ্র আজ়মগড় থেকে এ বার দাঁড়াচ্ছেন পুত্র অখিলেশ যাদব। এই প্রথম পূর্ব উত্তর প্রদেশ থেকে লোকসভা নির্বাচনে লড়তে চলেছেন তিনি। জানা যাচ্ছে, নির্বাচনের মুখ হিসাবে যে ৪০ জন নাম প্রকাশ করা হয়েছে, সেখানে নাম নেই পার্টির প্রতিষ্ঠাতা মুলায়মের। অখিলেশ যাদব, রাম গোপাল যাদব, আজ়ম খান, ডিম্পল যাদব এবং জয় বচ্চন রয়েছেন ওই তালিকায়।

উত্তর প্রদেশের প্রাক্তন মন্ত্রী আজ়ম খান রামপুর লোকসভা কেন্দ্র থেকে লড়বেন বলে জানানো হয় সপার তরফে। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে মুলায়মই ছিলেন প্রচারের প্রধান মুখ। কিন্তু এ বার বয়সজনিত কারণে তাঁকে নির্বাচনী প্রচারের দায়িত্ব থেকে দূরে রাখা হয়েছে বলে সপা সূত্রে খবর। গত ৮ মার্চ ৬ জনের একটি প্রার্থী তালিকা প্রকাশ করে সপা। সেখানে মৈনপুরী থেকে মুলায়ম সিং যাদব, বাদুয়া থেকে ধর্মেন্দ্র যাদব, ফিরোজ়াবাদ থেকে অক্ষয় যাদব, এতাহ থেকে কমলেশ ক্ষত্রিয়, রবার্সতগঞ্জ থেকে ভাইলাল কল এবং বাহরৈচ থেকে সাব্বির বাল্মীকিকে প্রার্থী করা হয়েছে।

আরও পড়ুন- নিবার্চনে না লড়ার সিদ্ধান্ত নিতেই বিজেপির সহ-সভাপতি পদে উমা ভারতী

গত উত্তর প্রদেশ বিধানসভায় যদু পরিবারে বিবাদের জেরে সপা থেকে বেরিয়ে আসেন মুলায়মের ভাই শরদ যাদব। তাঁর  নয়া দল প্রগতিশীল সমাজবাদী পার্টি লড়ছে এ বারের নির্বাচনে। ফিরোজ়াবাদ থেকে দাঁড়াচ্ছেন শরদ যাদব। তাঁর বিরুদ্ধে রাম গোপাল যাদবের ছেলে অক্ষয় যাদবকে প্রার্থী করেছে সপা।  

.