ভোররাতে বসে গেল এয়ার ইন্ডিয়ার সার্ভার, দেশজুড়ে নাজেহাল হাজার হাজার যাত্রী

সিডনি থেকেও যাত্রীরা জানিয়েছেন তারা গত ৪ ঘণ্টা ধরে উড়ান সম্পর্কে কোনও খবরই পাচ্ছেন না

Updated By: Apr 27, 2019, 09:52 AM IST
ভোররাতে বসে গেল এয়ার ইন্ডিয়ার সার্ভার, দেশজুড়ে নাজেহাল হাজার হাজার যাত্রী

নিজস্ব প্রতিবেদন: ভোর থেকে বিপত্তি। দেশজুড়ে বিমান বন্দরগুলিতে যাত্রীদের থিকথিকে ভিড়। দুনিয়াজুড়ে ব্যাহত এয়ার ইন্ডিয়ার পরিষেবা। দিল্লি, অমৃতসর, মু্ম্বই-সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে আটকে কয়েক হাজার যাত্রী। তবে সার্ভার ঠিক করে ফেলা হয় সকাল পৌনে নটা নাগাদ।

এদিন সকাল নাটার পরে এয়ার ইন্ডিয়ায় সিএমডি অশ্বিনী লোহানি জানান শনিবার ভোট সাড়ে তিনটে থেকে সাড়ে চারটে পর্যন্ত সার্ভারে কাজ হচ্ছিল। এটি সকাল পৌনে নটা পর্যন্ত বিকল ছিল। এখন সেটি ঠিক হয়েছে। এর ফলে উড়ানে বিলম্ব হবে।

আরও পড়ুন-অটলবিহারী বাজপেয়ীর সঙ্গে মোদীর ফারাক আছে: মমতা  

সংবাদসংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী শনিবার ভোর সাড়ে তিনটে নাগাদ বসে যায় এয়ার ইন্ডিয়ার সার্ভার SITA। আর তাতেই দুনিয়াজুড়ে গন্ডগোল শুরু হয়ে যায় দুনিয়াজুড়ে। যাত্রীরা অভিযোগ করতে থাকেন সোশ্যাল মিডিয়ায়।

পরিচালক বিবেক অগ্নিহোত্রী টুইট করেছেন, ভোর সাড়ে তিনটে থেকে এয়ার ইন্ডিয়ার সার্ভার বসে গিয়েছে। হাজার হাজার মানুষ বিমানবন্দরে আটকে রয়েছেন। কেউ জানে না হচ্ছেটা কী। খবর না নিয়ে বিমানবন্দরে যাবেন না। টানা কয়েক ঘণ্টা আটকে থাকার পর আমি ফিরে যাচ্ছি।

আরও পড়ুন-অন্ধ্র-তামিলনাড়ু-পুদুচেরিতে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়, সতর্কতা আবহাওয়া দফতরের

সিডনি থেকেও যাত্রীরা জানিয়েছেন তারা গত ৪ ঘণ্টা ধরে তাদের উড়ান সম্পর্কে কোনও খবরই পাচ্ছেন না। এদিকে এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকেও জানিয়ে দেওয়া হয়েছে, এয়ার ইন্ডিয়ার সার্ভার সিতা বসে গিয়েছে। এর ফলে উড়ান পরিষেবায় ব্যাঘত ঘটছে। আমাদের টেকনিক্যাল টিম কাজ করছে। খুব শীঘ্রই তা ঠিক হয়ে যাবে।

.