পঞ্চম দিনে পাইলট ধর্মঘট

পাইলটদের একাংশ। গতকালই খবর ছিল এয়ার ইন্ডিয়ার অচলাবস্থা কাটাতে প্রয়োজনে ধর্মঘটী পাইলটদের সঙ্গে আলোচনায় বসতে পারেন প্রধানমন্ত্রী। পাইলটদের ধর্মঘটের জেরে শনিবারও ১৫টি উড়ান বাতিল হয়েছে।

Updated By: May 12, 2012, 02:13 PM IST

পাঁচ দিনেও এয়ার ইন্ডিয়ার পাইলটদের ধর্মঘট নিয়ে অচলাবস্থা কাটেনি। সংবাদমাধ্যম সুত্রে খবর এই সঙ্কটে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে ইতিমধ্যেই তাঁকে চিঠি দিয়েছেন এয়ার ইন্ডিয়ার পাইলটদের একাংশ। গতকালই খবর ছিল এয়ার ইন্ডিয়ার অচলাবস্থা কাটাতে প্রয়োজনে ধর্মঘটী পাইলটদের সঙ্গে আলোচনায় বসতে পারেন প্রধানমন্ত্রী। পাইলটদের ধর্মঘটের জেরে শনিবারও ১৫টি উড়ান বাতিল হয়েছে। বিমানচালকরা ধর্মঘটে অনড় থাকায় আপাতত যাত্রী দুর্ভোগ কাটার সম্ভাবনা ক্ষীণ।
তবে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী অজিত সিং গতকালই জানিয়ে দিয়েছেন সমস্যার সমাধানে এখনই এসমা জারির মত কঠোর ব্যবস্থা নিচ্ছে না কেন্দ্রীয় সরকার। এয়ার ইন্ডিয়ার পাইলট-সমস্যার সমাধানের লক্ষ্যে এদিন ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী এবং প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে শুক্রবার পৃথকভাবে বৈঠক করেন অজিত সিং। অন্যদিকে বকেয়া বেতন-সহ অন্যান্য কয়েকটি দাবিতে বৃহস্পতিবার বিকেল থেকে বেসরকারি বিমান পরিবহণ সংস্থা কিংফিশার এয়ারলাইন্সের দিল্লির পাইলটরা কর্মবিরতি শুরু করলেও শুক্রবার রাতে কর্তৃপক্ষের আশ্বাসে তা উঠে যায়।

.