তবই নদীতে আটকে পড়া মত্স্যজীবীদের যুদ্ধকালীন তত্পরতায় উদ্ধার বায়ুসেনার, দেখুন ভিডিয়ো

হেলিকপ্টার থেকে কেবলের মাধ্যমে ঝুলিয়ে বের করা আনা হয় আটকে পড়া মত্স্যজীবীদের।

Updated By: Aug 19, 2019, 03:31 PM IST
তবই নদীতে আটকে পড়া মত্স্যজীবীদের যুদ্ধকালীন তত্পরতায় উদ্ধার বায়ুসেনার, দেখুন ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন : জম্মু ও কাশ্মীরের তবই নদীর উপর নির্মীয়মান সেতুর মাঝের বিমে দাঁড়িয়ে মাছ ধরছিলেন ৪ জন মত্স্যজীবী। এমন সময়ে হঠাত্ই বাড়তে শুরু করে নদীর জল। নিমেশের মধ্যে প্রবল জলোচ্ছ্বাসে আটকে পড়েন তাঁরা। সেখান থেকেই আকাশপথে তাঁদের উদ্ধার করল ভারতীয় বায়ুসেনা। হেলিকপ্টার থেকে কেবলের মাধ্যমে ঝুলিয়ে বের করা আনা হয় আটকে পড়া মত্স্যজীবীদের।

 

সোমবার সকাল থেকেই বিপজ্জনকভাবে বাড়তে শুরু করে তাউই নদীর জল। এদিকে নদীর উপরেই নির্মীয়মান সেতুর ঠিক মাঝামাঝি অংশে ছিলেন মত্স্যজীবীরা। নদীর জল যে এতটা বেড়ে যাবে, তা বুঝতে পারেননি তাঁরা। বেগতিক অবস্থা যখন বুঝলেন, ততক্ষণে অনেকটাই দেরি হয়ে গিয়েছে। প্রচন্ড গতিতে আসতে থাকা জলের তোড়ে আটকে পড়ে যান তাঁরা। কোনও মতে সেতুর তলার অংশের সরু পাঁচিলের মতো বিমে বসে পড়েন মত্স্যজীবীরা।

আরও পড়ুন: গাড়ি নিয়ে ফুটপাথে উঠে পড়লেন মদ্যপ চালক, ধাক্কায় ছিটকে গেলেন পথচারীরা!

খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছয় স্থানীয় প্রশাসন। কিন্তু ওই স্রোতের মধ্যে পৌঁছনো কার্যত অসম্ভব। ফলে বায়ুসেনার সাহায্য চাওয়া হয়। খবর পেয়ে কিছুক্ষণের মধ্যেই আসে বায়ু সেনার হেলিকপ্টার। হেলিকপ্টারের নীচ থেকে কেবল ঝুলিয়ে সরু বিমের উপর নেমে আসেন এক সেনা কর্মী। তারপর সেফটি হার্নেস পরিয়ে ২ মত্স্যজীবীকে হেলিকপ্টারের কেবল থেকে ঝুলিয়ে দেওয়া হয়। সেই কেবলের সাহায্যে ঝুলন্ত অবস্থায় উড়িয়ে নিয়ে যাওয়া হয় তাঁদের। 
দেখুন বায়ুসেনার উদ্ধারকার্যের সেই ভিডিয়ো। 

প্রথমে ২ ব্যক্তিকে কাছাকাছি নিরাপদ স্থানে নামিয়ে দিয়ে ফিরে আসে হেলিকপ্টার। বাকি ২ ব্যক্তিকেও একইভাবে উদ্ধার করে বায়ুসেনা। 

.