বেতন বৃদ্ধির দাবিতে ধর্মঘটে AIIMS-র নার্সরা, কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি কেন্দ্রের

এনিয়ে এইমস ডিরেক্টর রণদীপ গুলেরিয়া বলেন, 'দেশের এরকম এক পরিস্থিতিতে নার্সদের ধর্মঘট দুর্ভাগ্যজনক

Updated By: Dec 15, 2020, 12:15 AM IST
বেতন বৃদ্ধির দাবিতে ধর্মঘটে AIIMS-র নার্সরা, কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি কেন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: সোমবার সন্ধে থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছেন AIIMS এক নার্সরা। ফলে বিপাকে পড়তে চলেছে দেশের অন্যতম সেরা হাসপাতালটি। ধর্মঘটি নার্সদের কাজে ফিরতে অনুরোধ করেছেন এইমসের ডিরেক্টর ডা রণদীপ গুলেরিয়া।

মোট ২৩ দফা দাবি রয়েছে নার্সদের। এর মধ্যে অন্যতম প্রধান দাবি, ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ কার্যকর করতে হবে। বেতন বাড়়াতে হবে।

আরও পড়ুন-আসানসোলের মানুষের জন্য দরকারে চেয়ার ছাড়তে রাজি, ইঙ্গিতপূর্ণ মন্তব্য জিতেন্দ্রর 

এনিয়ে এইমস ডিরেক্টর রণদীপ গুলেরিয়া বলেন, 'দেশের এরকম এক পরিস্থিতিতে নার্সদের ধর্মঘট দুর্ভাগ্যজনক। আর কিছুদিনের মধ্যেই বাজারে করোনার ভ্যাকসিন চলে আসবে। নার্সদের কাছে আমার আবেদন, কাজে ফিরুন। এই অতিমারী থেকে রক্ষা পেতে সাহায্য করুন।'

গুলেরিয়া আরও বলেন, 'নার্সদের দাবি নিয়ে তাঁদের সঙ্গে একাধিক বৈঠক হয়েছে। এইমস কর্তৃপক্ষ শুধু নয়, সরকারও আশ্বাস দিয়েছে তাঁদের বেতন বাড়ানোর বিষয়টি বিবেচনা করে দেখা হবে। তার পরও এমন একটা সময়ে বেতন বাড়ানোর দাবিতে আন্দোলন ঠিক নয়।'

আরও পড়ুন-'সবটা মিথ্যে, ১ শতাংশ কাজ,' তৃণমূলের রিপোর্ট কার্ডের পাল্টা বিজেপির ফেল কার্ড!

এদিকে, ধর্মঘটি  নার্সদের হুঁশিয়ারি দিল কেন্দ্র। ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্য়াক্ট ও আদালতের নির্দেশের কথা উল্লেখ করে সরকারের তরফে সাফ বলে দেওয়া হয়েছে, ধর্মঘট প্রত্যাহার না করলে তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

.