UP Assembly Polls 2022: ভোটে টিকিট দেয়নি দল, সদর দফতরের সামনে আত্মহত্যার চেষ্টা বিরোধী নেতার

বিচার চেয়ে কান্নায় ভেঙে পড়লেন নেতা

Updated By: Jan 16, 2022, 09:18 PM IST
UP Assembly Polls 2022: ভোটে টিকিট দেয়নি দল, সদর দফতরের সামনে আত্মহত্যার চেষ্টা বিরোধী নেতার

নিজস্ব প্রতিবেদন: দেশের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশে ভোটের (UP Assembly Polls 2022) বাদ্যি বেজে গিয়েছে। বিরোধীকে মাত দিতে রণকৌশল সাজাতে ব্যস্ত সবপক্ষ। এই পরিস্থিতিতে সমাজবাদী পার্টি (Samajwadi Party) অস্বস্তি বাড়ালেন আলিগড়ের নেতা ঠাকুর আদিত্য (Thakur Aditya)। বিধানসভা ভোটের টিকিট না পাওয়ায় দলের সদর দফতরের সামনে আত্মহত্য়ার চেষ্টা করলেন তিনি। দলীয় নেতৃত্বের বিরুদ্ধে চরম ক্ষোভ উগরে দিলেন।

রবিবার লখনউতে সমাজবাদী পার্টি (Samajwadi Party) সদর দফতরের সামনে কার্যত হট্টগোল জুড়ে দেন যুব শাখার ওই নেতা। তিনি অভিযোগ করেন, "গত পাঁচ বছর ধরে আলিগড়ে দলের জন্য প্রাণ দিয়ে কাজ করছেন। ভেবেছিলেন এবারের বিধানসভা ভোটে টিকিট পাবেন। কিন্তু তাঁকে বঞ্চিত করে এক বহিরাগতকে টিকিট দিয়েছে সমাজবাদী পার্টি (Samajwadi Party)।" বিক্ষুব্ধ ওই নেতার দাবি করেন, আলিগড়ের ছ্ছড়া বিধানসভা আসন থেকে প্রার্থী করতে হবে। এমনকী সপার সদর দফতরের সামনে গায়ে পেট্রোল ঢেলে আত্মহত্যারও চেষ্টা করেন তিনি। শেষে পুলিস এসে পরিস্থিতি সামাল দেয়। দলের শীর্ষ নেতৃত্বে বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন ঠাকুর আদিত্য (Thakur Aditya)। প্রতারণারও অভিযোগ করেছেন তিনি। বিচার না পেলে জীবন শেষ করে দেওয়াক হুমকি দিয়েছেন।     

১৩ জানুয়ারি উত্তরপ্রদেশ ভোটের  (UP Assembly Polls 2022) প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করেছে সমাজবাদী পার্টি (Samajwadi Party) এবং রাষ্ট্রীয় লোক দলের জোট (RLD)। ১০ ফেব্রুয়ারি থেকে দেশের সবচেয়ে বড় রাজ্যে শুরু ভোটযুদ্ধ। সাত দফায় ভোট হবে উত্তরপ্রদেশে। শাসক বিজেপিকে টক্কর দিতে প্রস্তুত বিরোধী সমাজবাদী পার্টি (Samajwadi Party)। ১০ মার্চ জানা যাবে ফলাফল।

২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে উত্তরপ্রদেশের এই ভোটকে সেমি-ফাইনাল হিসেবে দেখছে দেশের রাজনৈতিক মহল। কারণ ভারতীয় রাজনীতিতে কথিত রয়েছে, দিল্লির মসনদের রাস্তা না কি উত্তরপ্রদেশ হয়ে যায়। 

আরও পড়ুন: Modi-Mamata: 'কোনও কারণ ছাড়াই বাংলার ট্যাবলো বাদ, সিদ্ধান্ত পুনর্বিবেচনা করুন'; মোদীকে চিঠি মমতার

আরও পড়ুন: শরৎ-তিরোধানের লগ্নেই নলজাতকের রূপকারের শুভজন্ম

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.