Modi-Mamata: 'কোনও কারণ ছাড়াই বাংলার ট্যাবলো বাদ, সিদ্ধান্ত পুনর্বিবেচনা করুন'; মোদীকে চিঠি মমতার

স্বাধীনতা সংগ্রামে বাংলার অবদানের কথা চিঠিতে উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী

Updated By: Jan 16, 2022, 05:24 PM IST
Modi-Mamata: 'কোনও কারণ ছাড়াই বাংলার ট্যাবলো বাদ, সিদ্ধান্ত পুনর্বিবেচনা করুন'; মোদীকে চিঠি মমতার

নিজস্ব প্রতিবেদন: প্রজাতন্ত্র দিবসের (Republic Day 2022) দিল্লির প্য়ারেডে বাতিল বাংলার ট্যাবলো। এই নিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi) চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata banerjee)।  'নেতাজি' এবং 'আজাদ হিন্দ ফৌজ' থিমের বাংলার ট্যাবলো যুক্ত করার আর্জি মুখ্যমন্ত্রীর। এই ঘটনা বাংলার মানুষের আবেগে ধাক্কা দিয়েছে বলে চিঠিতে দাবি মমতা বন্দ্য়োপাধ্যায়ের (CM Mamata banerjee)।

চিঠিতে স্বাধীনতা সংগ্রামে বাংলার অবদানের কথা উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর স্পষ্ট দাবি, কোনও যুক্তিযুক্ত কারণ ছাড়াই বাংলার ট্যাবলো বাতিল করা হয়েছে। কেন্দ্রের সিদ্ধান্তে তিনি হতবাক। এখনই সিদ্ধান্ত পুনর্বিবেচনা আর্জি জানিয়েছেন মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata banerjee)। প্রজাতন্ত্র দিবসের (Republic Day 2022) দিল্লির প্য়ারেডে থেকে 'নেতাজি' এবং 'আজাদ হিন্দ ফৌজ' থিমের বাংলার ট্যাবলো বাতিল করাকে ঘিরে শনিবার থেকেই কেন্দ্র-রাজ্য সংঘাত চরমে। নরেন্দ্র মোদী (PM Narendra Modi) সরকারের বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগে সরব তৃণমূল কংগ্রেস (TMC)। পাল্টা তোপ দেগেছে বিজেপিও (BJP)।

প্রসঙ্গত, গতবারও দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের (Republic Day) অনুষ্ঠানে জায়গা পায়নি বাংলার ট্যাবলো সেবার রাজ্যের থিম ছিল 'কন্যাশ্রী', 'সবুজসাথী' এবং 'জল ধরো, জল ভরো'। শেষ ২০১৯-এ দিল্লির  প্রজাতন্ত্র দিবসের (Republic Day) অনুষ্ঠান দেখা যায় বাংলার ট্যাবলো।

আরও পড়ুন: Uttar Pradesh Assembly Polls: বিজেপিতে যোগ দিচ্ছেন মুলায়ম সিংয়ের পুত্রবধূ অপর্ণা যাদব! জল্পনা তুঙ্গে SP-র অন্দরে

আরও পড়ুন: Nagaland killings: রাজ্য সরকারকে দেওয়া হল ১০ দিনের সময়সীমা, অন্যথায় চলবে 'সম্পূর্ণ অসহযোগ'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.