২২টা মৃত্যুতে ফুটল চোখ, এক সপ্তাহের মধ্যে নতুন ওভারব্রিজ তৈরি শুরুর নির্দেশ রেলমন্ত্রীর

Updated By: Sep 30, 2017, 11:52 AM IST
২২টা মৃত্যুতে ফুটল চোখ, এক সপ্তাহের মধ্যে নতুন ওভারব্রিজ তৈরি শুরুর নির্দেশ রেলমন্ত্রীর

ওয়েব ডেস্ক: সাধারণ যাত্রী থেকে সাংসদ, বার বার অভিযোগ জানালেও কানে জল ঢোকেনি। নবমীর সকালে এলফিনস্টোন স্টেশনে পদপিষ্ট হয়ে ২২ জনের মৃত্যুর ঘটনায় অবশেষে নড়েচড়ে বসল ভারতীয় রেল। এক সপ্তাহের মধ্যে ওই জায়গায় প্রস্তাবিত নতুন ফুট ওভারব্রিজের কাজ শুরু করতে নির্দেশ দিলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল।

পশ্চিম রেলের আধিকারিকদের সঙ্গে বৈঠকে রেলমন্ত্রী জানিয়েছেন, অন্যান্য সরকারি বিভাগের সঙ্গে যাবতীয় মতানৈক্য মিটিয়ে ১ সপ্তাহের মধ্যে প্রকল্পের কাজ শুরু করতে হবে। নিজেরা মতানৈক্য মেটাতে না-পারলে তা জানাতে হবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে। কিন্ত কাজ না করে ফেলে রাখা যাবে না। এছাড়া গোটা মুম্বই ও শহরতলিতে মোট কটি এই ধরণের দুর্ঘটনাপ্রবণ জায়গা রয়েছে তাও চিহ্নিত করার নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী। জানিয়েছেন, রেলের প্রকল্প বাস্তবায়নে জমির দরকার হলে ক্ষতিপূরণ দিতে তৈরি সরকার।

আরও পড়ুন - রোহিঙ্গারা দেশের নিরাপত্তার জন্য বিপদজনক, বিজয়া দশমীর সভায় বললেন ভগবত্

শুক্রবারের সকাল সাড়ে দশটা নাগাদ মুম্বয়ের এলফিনস্টোন স্টেশন ও প্যারেল স্টেশনের সংযোগকারী ফুট ওভারব্রিজে পদপিষ্ট হয়ে ২২ জনের মৃত্যু হয়। আহত ৩৯। ভিড়ের চাপে ব্রিজের রেলিংয়ের সঙ্গে পিষে মৃত্যু হয় অনেকের। যাত্রীদের অভিযোগ, দী্র্ঘদিন ধরে ওই জায়গায় আরও প্রসস্ত ফুট ওভারব্রিজ তৈরির দাবি জানালেও কানে তোলেনি রেল। যাত্রীরা যে ওই জায়গায় দুর্ঘটনাক আশঙ্কা করেছিলেন তার প্রমাণ মিলেছে টুইটারেও। গত ২৭ সেপ্টেম্বরও ছবি টুইট করে এমন আশঙ্কার কথা জানিয়েছিলেন এক যাত্রী।

উত্সবের মধ্যে মর্মান্তিক দুর্ঘটনায় ২২ জনের মৃত্যুতে ক্ষোভে ফুঁসছেন মুম্বইয়ের সেলিব্রেটিরা। তাঁদের প্রশ্ন, মানুষই যদি মরবে তবে এত টাকা আয়কর দিই কী করতে? মৃতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিজয়া দশমীর সমস্ত অনুষ্ঠান বাতিল করেছে পশ্চিম রেল।

.