ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন রেহানা, এ বার চাকরি থেকে বরখাস্ত করল বিএসএনএল

উল্লেখ্য, সবরীমালা ইস্যু নিয়ে ফেসবুকে আয়াপ্পা ভক্তের পোশাক পরা একটি ছবি পোস্ট করেন রেহানা ফতেমা। এরপরই তীব্র সমালোচিত হন হিন্দুত্ববাদীদের কাছে। অক্টোবরে সবরীমালা মন্দির খুললে সেখানেও প্রবেশের চেষ্টা করেন তিনি

Updated By: Nov 28, 2018, 01:46 PM IST
ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন রেহানা, এ বার চাকরি থেকে বরখাস্ত করল বিএসএনএল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার কারণে সমাজকর্মী রেহানা ফতেমাকে গ্রেফতার করেছিল কেরল পুলিস। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, তার জেরেই রেহানাকে মঙ্গলবার চাকরি থেকে বরখাস্ত করল বিএসএনএল সংস্থা।

বিএসএনএল জানিয়েছে, কেন্দ্রীয় সরকারের কর্মী হিসাবে সরকারি নিয়ম লঙ্ঘন করেছেন রেহানা। রেহানার গ্রেফাতির সম্পর্কে পুলিস নিশ্চিত করার পরই তাঁকে বরখাস্ত করা হয়েছে। অভ্যন্তরীণ তদন্ত শুরু করা হয়েছে বলে বিএসএনএল তরফে জানানো হয়েছে। এর আগে রেহানাকে বদলিও করেছিল ওই টেলকম সংস্থা।

আরও পড়ুন-  “ক্রমাগত বদলির হুমকি আসছে”, সত্যপালের বিস্ফোরক মন্তব্যে বিপাকে বিজেপি

উল্লেখ্য, সবরীমালা ইস্যু নিয়ে ফেসবুকে আয়াপ্পা ভক্তের পোশাক পরা একটি ছবি পোস্ট করেন রেহানা ফতেমা। এরপরই তীব্র সমালোচিত হন হিন্দুত্ববাদীদের কাছে। অক্টোবরে সবরীমালা মন্দির খুললে সেখানেও প্রবেশের চেষ্টা করেন তিনি। বিক্ষোভকারী ভক্তদের চাপে পড়ে আয়াপ্পা দর্শন না করেই ফিরে আসতে হয় তাঁকে। তবে, এ দিন আয়াপ্পা মন্দিরে অনেকটাই কাছে পৌঁছিয়ে গিয়েছিলেন। রেহানার অভিযোগ, সবরীমালায় আসায় তাঁর বাড়িতে ভাঙচুর চালানো হয়। হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত করার অভিযোগ এনে কেরল মুসলিম জামাত কাউন্সিল রেহানার সমালোচনা করে।  

সুপ্রিম কোর্ট রায় দিয়েছিল, যে কোনও বয়সের মহিলারা আয়্প্পা দর্শন করতে পারেন। কিন্তু সবরীমালা মন্দিরে প্রথা অনুযায়ী, ১০ থেকে ৫০ বছর বয়সী ঋতুমতী মহিলাদের আয়প্পা দর্শনে অনুমতি ছিল না। চলতি বছরের ৩০ সেপ্টেম্বর ফেসবুকে আয়াপ্পা ভক্তদের পোশাক পরে এক ছবি পোস্ট করেন রেহানা। ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগে তাঁকে গ্রেফতার করে পত্তনমিদ্দা জেলার পুলিস।  

আরও পড়ুন- কাশ্মীরে যৌথ অভিযানে খতম সাংবাদিক সুজাত বুখারির হত্যাকারী

উল্লেখ্য, কোঝিকারের এক প্রফেসর তরমুজ নিয়ে মহিলা সম্পর্কে অশ্লীল মন্তব্য করায়  গত মার্চে খবরের শিরোনামে এসেছিলেন ফতেমা। ২০১৪ সালে কেরলে চুমু খাওয়া নিয়ে নীতি পুলিসের দাপট শুরু হলে তাঁকে সক্রিয় প্রতিবাদ করতে দেখা গিয়েছে। বিএসএনএল সংস্থায় চাকরি করা ছাড়া মডেল এবং সিনেমা জগতেই কাজ করেন রেহানা।

.