Agartala: আক্রান্ত বিরোধী দল-পুলিস, দুয়ারে গুন্ডা মডেল ঢুকে গিয়েছে ত্রিপুরায়: অভিষেক

অভিষেক বলেন, পুলিসের সামনে মুখ্যমন্ত্রীর ইন্ধনে গুন্ডারা মাথায় হেলমেট পরে ও হাতে লাঠি নিয়ে আমাদের কর্মীদের নির্মম ভাবে মারধর করেছে

Updated By: Nov 22, 2021, 04:50 PM IST
Agartala: আক্রান্ত বিরোধী দল-পুলিস, দুয়ারে গুন্ডা মডেল ঢুকে গিয়েছে ত্রিপুরায়: অভিষেক

নিজস্ব প্রতিবেদন: ত্রিপুরায় তৃণমূলে নেতা-কর্মীদের উপরে হামলা নিয়ে বিপ্লব দেব সরকারের বিরুদ্ধে সরব হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার সায়নী ঘোষ গ্রেফতার হওয়ার পরই তাঁর আগরতলা যাওয়ার কথা ছিল। কিন্তু বিমান বিভ্রাটে যেতে পারেননি। আজ আগরতলায় এক সাংবাদিক সম্মেলন করে রাজ্য প্রশাসনকে তুলোধনা করলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

## অভিষেক বলেন, যে পরিস্থিতির মধ্যে দিয়ে এরাজ্য চলছে তাতে সাধারণ মানুষের বাইরে বের হওয়া মুসকিল হয়ে গিয়েছে। যে বাতাবরণ ত্রিপুরায় তৈরি করা হয়েছে তা দেশের মানুষ দেখেনি। শাসকদল দমন পীড়নের ঘটনায় রোজই নিজেদের রেকর্ড ভাঙছেন। বহুদিন রাজনৈতিক ময়দানে রয়েছি, লড়াই করেছি এমন অবস্থা দেখিনি। এখানে বের হতে দেওয়া হয় না। মিটিংয়ের অনুমতি দেওয়া হয় না। যে রাজ্য সংবাদমাধ্যম আক্রান্ত, চিকিত্সক আক্রান্ত, যেখানে দুয়ারে গুন্ডা মডেল ঢুকে যাচ্ছে, থানায় পুলিস আক্রান্ত। যারা আইন শৃঙ্খলার দায়িত্বে তাদের যদি এই অবস্থা হয় তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়?

## গতকাল আগরতলা ইস্ট থানায় তৃণমূল কর্মীদের উপরে হামলা চালায় বিজেপি কর্মীরা। এমনটাই অভিযোগ তৃণমূলের। এনিয়ে অভিষেক বলেন, পুলিসের সামনে মুখ্যমন্ত্রীর ইন্ধনে গুন্ডারা মাথায় হেলমেট পরে ও হাতে লাঠি নিয়ে আমাদের কর্মীদের নির্মম ভাবে মারধর করেছে। আহতরা হাসপাতালে ভর্তি হতে গিয়েছে। সেখানেও ২৫ জনের দল নিয়ে গিয়েছে। কারও কোমরে স্টিচ, কারও মাথায় স্টিচ নিয়ে হাসপাতাল থেকে এসেছে। সংবাদমাধ্য়মের কর্মীদেরও মারধর করা হয়েছে। সকালে ২ জন। আর বিকেলে আরও একজন। পুলিসের থানার ভেতরে আক্রমণ করা হয়েছে। আর পুলিস নীরব দর্শক হয়ে দেখেছে।

আরও পড়ুন-'BJP শাসিত রাজ্যে গণতন্ত্রের কঙ্কাল বেরিয়ে পড়েছে', ত্রিপুরা নিয়ে সবর মমতা

## প্রশাসনকে বলব, আপনারা মানুষের জন্য কাজ করছেন। আপনারা আপনাদের কর্তব্যটা পালন করুন। কয়েকজন বিজেপি নেতাকে খুশি করতে গিয়ে প্রশাসন গোটা দেশে ত্রিপুরার যে ভাবমূর্তি তৈরি করছে তা লক্ষ্য রাখুন। ত্রিপুরাকে আপনারা ৫০ বছর পিছিয়ে দিচ্ছেন। ত্রিপুরার প্রশাসন, ত্রিপুরার মা-ভাইবোনদের কাছে হাতজোড় করে অনুরোধ করব, কারও পৈত্রিক সম্পত্তি ভেবে রাজ্যটাকে যাচ্ছেতাই করা বন্ধ করুন। সাত দিন আগেই রায় দেওয়া হয়েছে, ত্রিপুরায় যে রাজনৈতিক হিংসা হয়েছে গত কয়েকদিন তা যেন না ঘটে। তার জন্য যেন প্রশাসন সচেষ্ট হয়। কিন্তু হিংসার ঘটনা আরও বাড়ছে। পায়ের তলার মাটি সরে গিয়েছে বলে। আমি বিপ্লববাবুকে বলব, আপনি এতটাই নির্লজ্জ হয়ে গিয়েছেন, দেশের একটি রাজ্যের মুখ্যমন্ত্রী আপনি। যে সময়টায় আপনি হেলমেট বাহিনী, বাইক বাহিনী পাঠিয়ে পাড়ায় পাড়ায় তাণ্ডব করছেন সেই সময়টা যদি উন্নয়নের কাজে দিতেন তাহলে ত্রিপুরার এই অবস্থা হতো না।

## ত্রিপুরার মা-ভাইবোনদের আশ্বস্ত করতে বলব, আর চারটে রাজনৈতিক দলের মতো আমরা নই। প্রথম দিন থেকে আমাদের কর্মীদের উপরে আক্রামণ করা হচ্ছে যাতে আমরা ঘর থেকে বের না হই। যেভাবে মহিলাদের উপরে হামলা করা হচ্ছে তা ভারতের আর কোথাও হয়নি। এনিয়ে সুপ্রিম কোর্টে মামলা হয়েছে। আদালত যে রায় দিক আমরা তা মাথা পেতে নেব। আগামী ২৫ তারিখ যদি নির্বাচন হয় তাহলে আপনাদের মূল্যবান ভোট আপনাদের দিতে হবে। নইলে এই পরিস্থিতির বদল হবে না। আমরা মাঠে ময়দানে দাঁড়িয়ে লড়াই করছি। এক ছটাক জমি ছাড়ব না। যে রাজ্যের মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্ট, হাইকোর্ট, লোয়ার কোর্ট মানে না তাকে আপনারা চেয়েছিলেন?  রাজ্যের মুখ্যমন্ত্রী বলেছেন আদালত মানি না। আপনারা এগিয়ে না এলে এই অবস্থার বদল হবে না।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.