Abhishek Challenges Chidambaram: 'কংগ্রেস বিজেপিকে হারাতে না পারলে পদত্যাগ করতে হবে চিদম্বরমকে'

গোয়ায় তৃণমূলের নয়া কমিটি ঘোষণা।

Updated By: Jan 20, 2022, 08:47 PM IST
Abhishek Challenges Chidambaram: 'কংগ্রেস বিজেপিকে হারাতে না পারলে পদত্যাগ করতে হবে চিদম্বরমকে'

নিজস্ব প্রতিবেদন: আর বেশি দেরি নেই, ফ্রেরুয়ারিতেই বিধানসভা ভোট ((Goa Assembly Election 2022))। স্রেফ তৃণমূলের নয়া কমিটি ঘোষণা করা নয়, গোয়া সফরে গিয়ে এবার কংগ্রেসকে (Congress) একহাত নিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রীতিমতো চ্যালেঞ্জের সুরে বললেন, 'কংগ্রেস যদি বিজেপিকে হারাতে না পারে, তাহলে পদত্যাগ করতে হবে চিদম্বমরকে (P Chidambaram )'।

তখনও গোয়া সফরে যাননি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সোমবার তৃণমূল (TMC) ও আপকে (AAP) নিশানা করেন বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদম্বরম (P Chidambaram)। তিনি আবার গোয়ায় দলের পর্যবেক্ষকও বটে। কোনওরকম রাখঢাক না রেখেই চিদম্বরম বলেন, 'আমার ব্যাখ্যা হচ্ছে আপ ও তৃণমূল অবিজেপি ভোট ভাগ করবে শুধুমাত্র। তা নিশ্চিত করেছেন অরবিন্দ কেজরিওয়াল। গোয়ায় লড়াই কংগ্রেস ও বিজেপি মধ্য়ে'। তাঁর আরও বক্তব্য, 'যাঁরা শাসনের পরিবর্তন চান, তাঁরা কংগ্রসকে ভোটে দেবেন। যাঁরা চান এই শাসন ব্যবস্থাই চলুক, তাঁরা বিজেপিকে ভোট দেবেন। গোয়ার ভোটারদের সামনে পছন্দ স্পষ্ট। আমি গোয়ার ভোটারদের কাছে আবেদন জানাচ্ছি যে, তাঁরা শাসক পরিবর্তনের পক্ষে কংগ্রেসকে ভোট দিন'। 

আরও পড়ুন: Goa Assembly Election 2022: মনোহর পারিকরের ছেলেকে প্রার্থী হওয়ার প্রস্তাব AAP-র, তাড়াতাড়ি সিদ্ধান্ত জানাবেন উৎপল

৩ দিনের সফরে গোয়ায় গিয়েছেন অভিষেক। এদিন পানাজিতে সাংবাদিক সম্মেলনে তৃণমূলে সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, 'গোয়ায় বিরোধী ভোট ভাগ করতে আসেনি তৃণমূল। বিজেপির বিরুদ্ধে একমাত্র লড়ছে তৃণমূলই। এখানে ইগোর কোনও ব্যাপার নেই। গোয়ার মানুষকে ভুল বার্তা দিচ্ছে কংগ্রেস। ভুল বার্তা দিয়েছেন চিদম্বরম, মিথ্যা কথা বলছেন'। অভিষেকের দাবি, 'তৃণমূল সবাইকে নিয়ে চলতে চাই। জোট বার্তা নিয়ে দলের সর্বভারতীয় সহ সভাপতি পবন শর্মা চিদম্বরমের বাড়িতে গিয়েছিলেন। কংগ্রেসের কোনও নীতি-আদর্শ নেই। কংগ্রেসকে একটি ভোট দেওয়া মানে বিজেপি একটি ভোট দেওয়া'। সঙ্গে যোগ করেন, 'কংগ্রেসকে হারাতে চাইলে আমরা পঞ্জাবে যেতাম। যে রাজ্যে বিজেপির দুর্নীতি, সেই রাজ্যেই তৃণমূল যাবে। গোয়া, ত্রিপুরা গণতান্ত্রিক অধিকার কেড়েছে বিজেপি'।

 

 

 

গোয়া বিধানসভায় আসন সংখ্যা ৪০টি আসন। গত বিধানসভা ভোটে ১৭ আসন পেয়েছিল কংগ্রেস, আর বিজেপি ১৩। অন্যন্যদের ঝুলিতে গিয়েছিল ১০ আসন।  সর্ববৃহৎ দল হওয়া সত্ত্বেও শেষপর্যন্ত কিন্তু সরকার গঠন করতে পারেনি কংগ্রেস। উল্টে অনেক কম আসন নিয়ে ক্ষমতা আসে বিজেপি। আঞ্চলিক দলগুলি সাহায্য নেয় তারা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.