কেটে গেল তিনদিন, এখনও মনের মত বাসভবন খুঁজে পেলেন না দিল্লির নয়া মুখ্যমন্ত্রী

তিনটি বেডরুম আর বাড়ির সামনে এক ফালি চাহিদা এটুকুই। কিন্তু এখনও রাজধানীতে নিজের মনের মত বাড়ি খুঁজে পাচ্ছেন না দিল্লির নবনির্বাচিত মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাই দিল্লির তখতের দায়িত্ব তিনদিন আগেই কাঁধে তুলে নিলেও এখনও আপ সুপ্রিমোর ঠিকনা প্রতিবেশী রাজ্য উত্তর প্রদেশের কৌশাম্বি।

Updated By: Feb 17, 2015, 12:46 PM IST
কেটে গেল তিনদিন, এখনও মনের মত বাসভবন খুঁজে পেলেন না দিল্লির নয়া মুখ্যমন্ত্রী

নয়া দিল্লি: তিনটি বেডরুম আর বাড়ির সামনে এক ফালি চাহিদা এটুকুই। কিন্তু এখনও রাজধানীতে নিজের মনের মত বাড়ি খুঁজে পাচ্ছেন না দিল্লির নবনির্বাচিত মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাই দিল্লির তখতের দায়িত্ব তিনদিন আগেই কাঁধে তুলে নিলেও এখনও আপ সুপ্রিমোর ঠিকনা প্রতিবেশী রাজ্য উত্তর প্রদেশের কৌশাম্বি।

আপ সূত্রে খবর ২০১৪ সালে ৪৯ দিনের রাজত্বকালে যে বাসভবনটি জুটেছিল তা ভারি মনে ধরেছিল কেজরিওয়ালের। কিন্তু গত বছরের জুলাই মাসে সেই বাড়ি ত্যাগ করার সেই তিলক লন বাংলো এখন অন্য কারোর দখলে।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রথমসারির এক আপ নেতা জানিয়েছেন ''বড় কোনও বাংলোর প্রতি ওনার বিন্দুমাত্র উৎসাহ নেই। তিন-চার বেডরুমের একটা বাড়ি আর সামনে একফালি বাগান হলেই চলবে। এই বাগানে বসে সাধারণ মানুষের সঙ্গে কথা বার্তা চালাতে চান তিনি।'' সূত্রে খবর নিজের বিধানসভা নির্বাচনী কেন্দ্র নয়া দিল্লিতে সরকারি কলোনির আশেপাশেই একটা বাড়ি খুঁজছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

দিল্লিতে ১৫ বছর মুখ্যমন্ত্রী থাকাকালীন কংগ্রেসের শীলা দীক্ষিত প্রথমে প্রগতি ময়দানের উল্টো দিকে মথুয়া রোডে একটি ডুপ্লে বাংলোতে থাকতেন। ২০০৪ সালে তিনি মোতিলাল নেহেরু মার্গের বিলাসবহুল  বাংলোয়। পরে এই বাংলোতেই থাকতেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

বিজেপির জমানায় দুই মুখ্যমন্ত্রী মদন লাল খুরানা ও সহিব সিং বর্মা শ্যাম নাথ মার্গের ডুপ্লেতে থাকতেন।

এক শীর্ষ স্থানীয় আম আদমি পার্টির নেতা জানিয়েছেন উপ মুখমন্ত্রী মণীশ সিসোদিয়া সম্ভবত সরকারি ফ্ল্যাটই বেছে নিচ্ছেন বাসভবন হিসাবে।

 

.