GST: ৬০ কোটির জাল বিল ব্যবহার, গ্রেফতার ব্যবসায়ী

সংস্থাটি কাঁচামাল এবং অ্যালুমিনিয়াম ও স্টিলের তৈরি পণ্যের ব্যবসা করে

Updated By: Feb 4, 2022, 09:39 AM IST
GST: ৬০ কোটির জাল বিল ব্যবহার, গ্রেফতার ব্যবসায়ী
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের (Maharashtra) থানে (Thane) জেলার একটি ইস্পাত কোম্পানির মালিককে গ্রেফতার করা হয়েছে বৃহস্পতিবার। ৬০ কোটি টাকার জাল চালান ব্যবহার করে ইনপুট ট্যাক্স ক্রেডিট পাওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাকে। 

নভি মুম্বাইতে (Navi Mumbai) পণ্য ও পরিষেবা কর (জিএসটি) কমিশনারেট ১০.৬৮ কোটি টাকার একটি জাল আইটিসি র‍্যাকেট ফাঁস করেছে। বুধবার নবনীত স্টিলসের (Navnit Steels) মালিককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন এক কর্মী।

তিনি বলেন ওই সংস্থা ৬০ কোটি টাকার জাল চালানে আইটিসি ব্যবহার করেছে বলে অভিযোগ রয়েছে।

আরও পড়ুন: Malda: বিয়ের দিনই হবু বরের প্রতারণার পর্দা ফাঁস! থানায় হাজির পাত্রী

সংস্থাটি কাঁচামাল এবং অ্যালুমিনিয়াম ও স্টিলের তৈরি পণ্যের ব্যবসা করে। তদন্তে জানা গেছে যে এই সংস্থার মালিক বিভিন্ন জাল সংস্থার কাছ থেকে জাল আইটিসি পেয়েছিলেন।

অভিযুক্তকে সেন্ট্রাল গুডস অ্যান্ড সার্ভিসেস অ্যাক্ট, ২০১৭-এর (Central Goods and Services Act, 2017) প্রাসঙ্গিক ধারার অধীনে গ্রেপ্তার করা হয়েছে এবং বৃহস্পতিবার ম্যাজিস্ট্রেটের সামনে হাজির করা হয়েছে।

একটি বিবৃতিতে বলা হয়েছে একটি অভিযানের অংশ হিসাবে, নাভি মুম্বাই কমিশনারেট ৪২৫ কোটির কর ফাঁকি সনাক্ত করেছে। ২০ কোটি টাকা তারা উদ্ধার করেছে এবং সম্প্রতি ১১ জনকে গ্রেফতার করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.