৫৮৭১! এত সংখ্যক প্রাইমারি স্কুলবাড়ি নেই বিহারে

বিহার নামটা শুনলেই একসময় জঙ্গল রাজত্বের কথা মনে আসত। যদিও তারপর পরস্থিতি অনেকটাই বদলেছে। কিন্তু এখনও রাজ্যের ৫৮৭১টি প্রাইমারি স্কুলে কোনও স্কুলবাড়ি নেই। বিধান পরিষদে এমনটাই জানিয়েছে খোদ বিহার সরকার। আরও জানানো হয়েছে, সেই স্কুলগুলির আদৌ আর প্রয়োজন আছে কিনা তা-ও খতিয়ে দেখা হবে।

Updated By: Apr 2, 2016, 05:54 PM IST
৫৮৭১! এত সংখ্যক প্রাইমারি স্কুলবাড়ি নেই বিহারে

ওয়েব ডেস্ক : বিহার নামটা শুনলেই একসময় জঙ্গল রাজত্বের কথা মনে আসত। যদিও তারপর পরস্থিতি অনেকটাই বদলেছে। কিন্তু এখনও রাজ্যের ৫৮৭১টি প্রাইমারি স্কুলে কোনও স্কুলবাড়ি নেই। বিধান পরিষদে এমনটাই জানিয়েছে খোদ বিহার সরকার। আরও জানানো হয়েছে, সেই স্কুলগুলির আদৌ আর প্রয়োজন আছে কিনা তা-ও খতিয়ে দেখা হবে।

রাজ্যের শিক্ষামন্ত্রী অশোক চৌধুরী জানিয়েছেন, সর্বশিক্ষা অভিযানের আওতায় রাজ্যে ২১৪১৯টি প্রাইমারি স্কুল স্থাপনের অনুমোদন দেওয়া হয়। তারমধ্যে ২১১০০টি স্কুল ইতিমধ্যেই তৈরি হয়ে গেছে। জেলাশাসকদের কাছ থেকে পাওয়া রিপোর্ট বলছে এই ২১১০০-র মধ্যে ১৫২২৯টি স্কুলবাড়ির জন্য জমি পাওয়া গেলেও বাকি ৫৮৭১টি স্কুলের জন্য এখনও জমি শনাক্তকরণ কাজ শেষ হয়নি। চেষ্টা করা হচ্ছে অবিলম্বে জমি খুঁজে বের করার। একইসঙ্গে এই স্কুলগুলির প্রয়োজনীয়তা কতটা রয়েছে।

.