এক মহিলার থেকে ৩১ জন সংক্রমিত! নেপথ্যে সেই তাবলিঘি জমায়েত যোগ

সেই মহিলা কোনওভাবে তাবলিগি জমায়েতে যাওয়া কারও সংস্পর্শে এসেছিলেন। সেখান থেকেই তিনি সংক্রমিত হন। 

Updated By: Apr 23, 2020, 07:28 PM IST
এক মহিলার থেকে ৩১ জন সংক্রমিত! নেপথ্যে সেই তাবলিঘি জমায়েত যোগ

নিজস্ব প্রতিবেদন— একজন করোনা আক্রান্ত ঠিক কতজনকে সংক্রমিত করতে পারেন! এই নিয়ে বিজ্ঞানীদের দেওয়া তথ্যও বারবার ভ্রান্ত বলে প্রমাণিত হচ্ছে। এবার জানা গিয়েছে, তেলেঙ্গানার করোনা আক্রান্ত এক মহিলার থেকে ৩১ জন সংক্রমিত হয়েছেন। সেই মহিলার আক্রান্ত হওয়ার নেপথ্যে আবার রয়েছে তাবলিঘি জমায়েত যোগ। তেলেঙ্গানায় করোনা আক্রান্তের সংখ্যা এক লাফে অনেকটা বেড়ে যায়। কারণ অনুসন্ধানে নামেন স্বাস্থ্য দফতরের কর্মীরা। জানা যায়, একজন মহিলার থেকে মোট ৩১ জন সংক্রমিত হয়েছে। এমন ঘটনা চমকে দেয় স্বাস্থ্য অধিকর্তাদেরও।

সেই মহিলা কোনওভাবে তাবলিগি জমায়েতে যাওয়া কারও সংস্পর্শে এসেছিলেন। সেখান থেকেই তিনি সংক্রমিত হন। এর পর তাঁর থেকে ৩১ জনের মধ্যে সংক্রমণ ছড়ায়। স্বাস্থ্য দফতরের কর্তারা জানতে পারেন, ওই মহিলা গত কয়েকদিনে লকডাউন চলার সময় বিভিন্ন বাড়িতে গিয়ে অষ্ট চাম্মা নামের এক ধরনের ইনডোর গেম খেলতে যান। লুডুর মতো এই খেলায় অংশ নেন আরও অনেক মহিলা। ওখান থেকেই সংক্রমণ ছড়ায়। আপাতত বাকি ৩১ জনকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছে। বারবার বলা সত্ত্বেও সামাজিক দূরত্ব বজায় না রাখাতেই এই বিপত্তি। 

আরও পড়ুন— নরকে থাকতে দেওয়া হচ্ছে ডাক্তারদের, জুটছে অখাদ্য! শেষমেশ টনক নড়ল সরকারের

হায়দরাবাদে এখন করোনা আক্রান্তের সংখ্যা ৮৩। যার মধ্যে ৩১ জন ওই মহিলার থেকে সংক্রমিত হয়েছেন। এদিকে, সামাজিক দূরত্ব ও লকডাউন বজায় রাখতে ব্যর্থ হওয়ায় পাঁচ কর্মকর্তাকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।  

.