Corrruption Case: শেষরক্ষা হল না, শিক্ষামন্ত্রীকে তিন বছরের কারাদণ্ড দিল হাইকোর্ট!

নিম্ন আদালতের অবশ্য প্রমাণের অভাবে বেকুসর খালাস। এরপরই মামলা গড়ায় হাইকোর্টে।  আদালতের নির্দেশে পর, এবার বিধায়ক পদ খারিজ হতে চলেছে অভিযুক্তের। ফলে আর মন্ত্রীও থাকতে পারবেন না তিনি। 

Updated By: Dec 21, 2023, 04:19 PM IST
Corrruption Case: শেষরক্ষা হল না, শিক্ষামন্ত্রীকে তিন বছরের কারাদণ্ড দিল হাইকোর্ট!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ৩ বছরে কারাদণ্ড, সঙ্গে ৫০ লক্ষ জরিমানা! দুর্নীতি মামলায় তামিলনাড়ুর উচ্চশিক্ষামন্ত্রী কে পুনমুদিকে সাজা দিল মাদ্রাজ হাইকোর্ট। রেহাই পেলেন না তাঁর স্ত্রীও। আদালতের নির্দেশে পর, এবার বিধায়ক পদ খারিজ হতে চলেছে মন্ত্রীর। 

আরও পড়ুন:  Parliament Attack: সংসদে হামলার জের, এবার গ্রেফতার প্রাক্তন দুঁদে পুলিস-কর্তার ছেলে!

তামিলনাড়ুতে তখন ক্ষমতায় ডিএমকে। ২০০৬ থেকে ২০১১ সাল পর্যন্ত রাজ্যের খনিজমন্ত্রী ছিলেন কে পুনমুদিকে। খাদানে লাইসেন্স বিলিতে দুর্নীতির অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। ফলে বিপুল অংকে আর্থিক ক্ষতির মুখে সরকার। আর সম্পত্তির পরিমাণ ফুলেফেঁপে ওঠে মন্ত্রীর! টাকার অংকে সেই সম্পত্তির পরিমাণ ১ কোটি ৩৫ লক্ষ।

২০১১ সালে রাজনৈতিক পালাবদল ঘটে তামিলনাড়ুতে। ক্ষমতায় আসার পর, পুনমুদির সম্পত্তি বৃদ্ধি বিষয়ে আদালতের নজরে আনে এআইডিএমকে। আয়ের সঙ্গে সংগতিহীন সম্পত্তির অভিযোগে মামলা দায়ের করা হয়। নিম্ন আদালতের অবশ্য প্রমাণের অভাবে বেকুসর খালাস পেয়ে যান অভিযুক্ত। এরপরই মামলা গড়ায় মাদ্রাজ হাইকোর্টে। 

এদিকে নিয়ম অনুযায়ী, আদালতে দোষী সাব্যস্ত হলে, সংশ্লিষ্ট ব্যক্তির বিধায়ক পদ খারিজ হয়ে যায়। ব্যতিক্রম ঘটবে না মন্ত্রী কে পুনমুদির ক্ষেত্রে। ফলে আর মন্ত্রীও থাকতে পারবেন না তিনি। তাহলে? তামিনাড়ুর উচ্চশিক্ষা দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে অনগ্রসর  শ্রেণি উন্নয়ন মন্ত্রী আরএস রাজাকান্নাপ্পানকে।

আরও পড়ুন:  ISRO 2024: চন্দ্রযানের সাফল্যের পরে আগামী বছরে চমকে-দেওয়া কী প্রকল্প আনছে ইসরো?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.