জলন্ধরে কারখানায় বিস্ফোরণ, ধ্বংসস্তূপের নিচে ২৫০ কর্মী

বিস্ফোরণের জেরে পঞ্জাবের জলন্ধরের একটি কারখানার ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে রয়েছে ২৫০-এরও বেশি কর্মী। প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী, রবিবার রাতে জলন্ধরের ফোকাল পয়েন্ট এলাকায় এই কম্বলের কারখানার বয়লারে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের জেরে ধ্বংসস্তূপের নীচে চাপা পড়েন কর্মীরা।

Updated By: Apr 16, 2012, 09:26 AM IST

বিস্ফোরণের জেরে পঞ্জাবের জলন্ধরের একটি কারখানার ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে রয়েছে ২৫০-এরও বেশি কর্মী। প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী, রবিবার রাতে জলন্ধরের ফোকাল পয়েন্ট এলাকায় এই কম্বলের কারখানার বয়লারে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের জেরে  ধ্বংসস্তূপের নীচে চাপা পড়েন কর্মীরা।
রাতেই যৌথভাবে ধ্বংসস্তূপ সরানোর কাজ শুরু করে দমকল এবং সেনাবাহিনী। উদ্ধারকারীদের তত্পরতায় এখনও পর্যন্ত ৪৮ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এঁদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। কারখানার হাজিরার খাতা থেকে জানা গেছে রবিবার রাতে  ৩০৫ জন কর্মী কাজে যোগ দিয়েছিলেন। সেক্ষেত্রে এখনও আড়াইশোর বেশি কর্মী ধ্বংসস্তূপের নীচে আটকে রয়েছে বলে আশঙ্কা উদ্ধারকারীদের। জেলাশাসক এবং পুলিসের উচ্চপদস্থ আধিকারিকদের উপস্থিতিতেই জোরকদমে চলছে উদ্ধারকাজ।

.