ঝাড়খণ্ডের দেওঘরে বৈদ্যনাথ ধামে পদপিষ্ট হয়ে মৃত ১১, আহত ৫০

ঝাড়খণ্ডের দেওঘরে বৈদ্যনাথ ধামের কাছে পদপিষ্ট হয়ে মৃত্যু হল কমপক্ষে এগারোজনের। আহত আরও পঞ্চাশ। দ্বিতীয় শ্রাবণ সোমবার উপলক্ষে বৈদ্যনাথ ধামের বেলাবাগান দুর্গা মন্দিরে লক্ষ লক্ষ পূণ্যার্থী ভিড় করেছিলেন। জেলা প্রশাসন সূত্রে খবর ভোর পাঁচটা নাগাদ মন্দির চত্বরে ঢোকা নিয়ে হুড়োহুড়ি পড়ে যায়। পনেরো কিলোমিটার লম্বা লাইনে ঠেলাঠেলিতের জেরেই এই মর্মান্তিক দুর্ঘটনা বলে জানিয়েছেন সান্তালের ডিজি। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Updated By: Aug 10, 2015, 08:43 AM IST
ঝাড়খণ্ডের দেওঘরে বৈদ্যনাথ ধামে পদপিষ্ট হয়ে মৃত ১১, আহত ৫০

ব্যুরো: ঝাড়খণ্ডের দেওঘরে বৈদ্যনাথ ধামের কাছে পদপিষ্ট হয়ে মৃত্যু হল কমপক্ষে এগারোজনের। আহত আরও পঞ্চাশ। দ্বিতীয় শ্রাবণ সোমবার উপলক্ষে বৈদ্যনাথ ধামের বেলাবাগান দুর্গা মন্দিরে লক্ষ লক্ষ পূণ্যার্থী ভিড় করেছিলেন। জেলা প্রশাসন সূত্রে খবর ভোর পাঁচটা নাগাদ মন্দির চত্বরে ঢোকা নিয়ে হুড়োহুড়ি পড়ে যায়। পনেরো কিলোমিটার লম্বা লাইনে ঠেলাঠেলিতের জেরেই এই মর্মান্তিক দুর্ঘটনা বলে জানিয়েছেন সান্তালের ডিজি। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যদিও প্রত্যক্ষদর্শীদের দাবি ভিড় সামলাতে পুলিস লাঠিচার্জ শুরু করাতেই এই বিপত্তি। পুলিসের লাঠি চার্জে একজন পড়ে যাওয়ার পরেই আতঙ্কিত হয়ে পড়েন অন্যরা। ছোটাছুটি শুরু করে দেন। যার ফলে ঘটে যায় অনভিপ্রেত এই দুর্ঘটনা।

প্রশাসনের তরফে জানা গেছে বার্ষিক শ্রাবণ সোমবার পালনের উদ্দেশ্যে লক্ষ মানুষের ভিড় জমেছে মন্দির চত্ত্বরে। সন্ধের মধ্যে এই সংখ্যা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে। এই মুহূর্তে পরিস্থিতি নিয়ন্ত্রণেই আছে। পূর্ণ্যার্থীরা ইতিমধ্যে

 

 

.